Press "Enter" to skip to content

তিন দত্তক কন্যার বিয়ের পর আবেগপ্রবন হলেন শিবরাজ সিং চৌহান! বললেন- আমার ঘর খালি হয়ে গেল

শিবরাজ সিং চৌহান একজন দাপুটে মুখ্যমন্ত্রী হলেও তার আড়ালে লুকিয়ে থাকা কোমলমতি হৃদয়ের কথা অনেকেই জানেন না। তিনি একজন সংবেদনশীল পিতা।
বৃহস্পতিবার ের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বিদিশায় একটি অনুষ্ঠানের মাধ্যমে তাঁর তিন দত্তক কন্যার বিবাহ সম্পন্ন করান। চৌহান ও তাঁর স্ত্রী শহরের একটি ে তাঁদের কন্যাদের বিয়ের সময় ‘কন্যাদান’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আজ থেকে প্রায় ২০ বছর আগে চৌহান ও তাঁর স্ত্রী বিদিশার সুন্দর সেবা আশ্রমে বেড়ে ওঠা সাতটি মেয়ে এবং দুটি ছেলে সন্তানের পড়াশোনাসহ তাদের সমস্ত ব্যয়ের দায়িত্ব নিয়েছিলেন। বৃহস্পতিবার তিনি বিদিশার খ্যাতিমান বাধ ওয়াল গণেশ মন্দিরে সমস্ত রীতিনীতি ও রীতি অনুসারে এক পুত্র ও তিন কন্যা রাধন, সুমন ও প্রীতির বিবাহ সম্পন্ন করলেন ।

চৌহান কন্যাদান অনুষ্ঠানসহ বিবাহের বিভিন্ন মুহুর্ত ে পোস্ট করে লেখেন, “আজ আমার তিন কন্যা সুখী ভবিষ্যতের দিকে পা রাখছে। এটি প্রতিটি পিতার জন্য অত্যন্ত শুভ এবং সৌভাগ্যের দিন।” তিনি আরেকটি টুইটে লিখেছেন, “একটি বড় দায়িত্ব আজ পূর্ণ হতে চলেছে। আমি যখন এই মেয়েদের দত্তক দিয়েছিলাম তখন আমি সাংসদ ছিলাম। আমার তিন মেয়ে আজ বিয়ে করছে বলে আমি আনন্দিত।”

তাঁর কন্যাদের ‘বিবাহ উপলক্ষে তিনি চারা রোপণ করেছেন। তিনি টুইট করে বলেছেন,“মাঝে মাঝে আমি এই গাছের ছায়ায় বসে আমার মেয়েদের স্মরণ করব। মাঝে মাঝে আমি তাদের সাথে চা খাবো। আমার মেয়েরা সর্বদা সুখী হোক, বাবা হিসেবে আমি আশীর্বাদ করছি।”

https://platform.twitter.com/widgets.js

চৌহান সংবাদমাধ্যমের সামনে আবেগ বিগলিত হয়ে বলেছেন “তাদের কোনও অভিভাবক ছিল না, তাই আমি তাদের গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমার স্ত্রী সাধনাজী সন্তানদের খুব ভালোবাসার সঙ্গে গ্রহণ করেছিল এবং আজ আমাদের মেয়েদের বিয়ে হয়ে গেল। আমার ঘর আজ খালি”