Press "Enter" to skip to content

তৃণমূলকে ঝটকা শিবসেনার, মমতার মুম্বই সফর শেষ হতেই দিল বড় বয়ান

[ad_1]

কলকাতাঃ শনিবার শিবসেনা (Shiv Sena) তৃণমূল এবং তৃণমূল (All India Trinamool Congress) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) কটাক্ষ করেছে। শিবসেনা বলেছে, দেশের সবথেকে পুরনো দলকে জাতীয় রাজনীতি থেকে আলাদা রাখা মানে ক্ষমতায় থাকা বিজেপি আর ফ্যাসিবাদী শক্তিকে আরও মজবুত করা। শিবসেনা নিজেদের মুখপত্র সামনাতে লিখেছে, ‘যারা কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ চায় না, তাঁদের উচিৎ পিঠের পিছনে কথা না বলে সার্বজনীন ভাবে নিজেদের মনোভাব স্পষ্ট করা।”

শিবসেনার মুখপত্র সামনায় লেখা হয়, ‘যদি বিজেপির বিরুদ্ধে লড়াই মানুষরা ভেবে থাকেন যে, কংগ্রেসের অস্তিত্ব আর নেই, তাহলে সেটা সঠিক মনোভাব নয়। যদি বিরোধী দলের মধ্যে একতা না থাকে, তাহলে একতা করতে হবে।”

সামনা লেখে, ‘সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীরও বলা উচিৎ তাঁরা ইউপিএ-র সাথে কী করার পরিকল্পনা করছেন। যারা বিরোধী দলগুলির একটি শক্তিশালী জোট চান তাদের ইউপিএকে শক্তিশালী করার উদ্যোগ নেওয়া উচিত। যারা চান যে দেশে একটি শক্তিশালী বিরোধী ফ্রন্ট গড়ে উঠুক, তাদের উচিত কংগ্রেসকে সঙ্গে নিয়ে ইউপিএকে শক্তিশালী করতে এগিয়ে আসা।”

সামনায় এও বলা হয় যে, ইউপিএ-র মতো আরও একটি জোট বানালে বিজেপি শক্তিশালী হবে। সামনায় লেখা হয়, কংগ্রেস এখনো অনেক রাজ্যে রয়েছে। এছাড়াও সামনায় কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধীরও প্রশংসা করা হয়েছে। সামনায় লেখা হয়েছে, প্রিয়াঙ্কা গান্ধী যদি লখিমপুরে না যেতেন, তাহলে মামলা খারিজ হয়ে যেত। উনি একজন বিরোধী নেত্রী হিসেবে নিজের ভূমিকা পালন করেছেন।

[ad_2]