Press "Enter" to skip to content

তৃণমূলের খেলা হবে দিবসের পালটা পশ্চিমবঙ্গ বাঁচা দিবস পালন করতে গিয়ে গ্রেফতার সৌমিত্র খাঁ


একদিকে শাসক দল তৃণমূল পালন করছে তাঁদের প্রথম খেলা হবে দিবস। অন্যদিকে পালটা ‘ বাঁচাও দিবস” পালন করতে রাস্তায় নেমেছে গেরুয়া ির। আর বিজেপির এই কর্মসূচি ঘিরে ধুন্ধুমার কাণ্ড রানি রাসমনি অ্যাভিনিউতে। বিজেপির যুব মোর্চার সভাপতি তথা বিষ্ণুপুরের বিজেপি সৌমিত্র খাঁকে করেছে। ওনার বিরুদ্ধে বিশৃঙ্খলা ছড়ানোর অভি উঠেছিল।

এছাড়াও বিজেপি নেতা শীলভদ্র দত্ত সহ অনেক নেতাকেই গ্রেফতার করা হয়েছে পুলিশের তরফ থেকে। তাঁদের সবাইকে প্রিজন ভ্যানে তোলা হয়েছে। এরপরই এই ঘটনার প্রতিবাদে অবস্থান বিক্ষোভে বসে বিজেপির নেতা-কর্মীরা। ঘটনার পর এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে মোতায়েন হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

রবিবার বিজেপির তরফ থেকে ঠিক করা হয় যে সোমবার রানি রাসমনি রোডে সোমবার পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস পালিত হবে। এই কর্মসূচির নেতৃত্বে থাকবেন বিজেপির রাজ্য সভাপতি ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেইমতোই সোমবার দুপুর ১২টার পর থেকে রানি রাসমনি অ্যাভিনিউতে জমায়েত শুরু করে গেরুয়া শিবিরের নেতা-কর্মীরা।

সৌমিত্র খাঁয়ের নেতৃত্বে হওয়া এই মিছিলে পুলিশের বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ তোলে বিজেপি। আর তখনি পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন সাংসদ। এরপরই সৌমিত্র, শীলভদ্র দত্ত সহ একাধিক নেতা কর্মীকে আটক করা হয়।