Press "Enter" to skip to content

তৃণমূলে যোগ দেওয়ায় ঘরছাড়া! মুকুল রায়ের বাড়ি থেকে বের করে দেওয়া হল সমস্ত কিছু


নয়া দিল্লিঃ রাজ্যসভার সাংসদ থাকাকালীন দিল্লির সাউথ এভিনিউতে কৃষ্ণনগর উত্তরের বিধায়ক রায়ের জন্য একটি বাড়ি বরাদ্দ হয়েছিল। রাজ্যসভার সাংসদ পদ গিয়েছে বহু আগে, কিন্তু মুকুলবাবু সেই বাড়ি ছেড়েছিলেন না। আর এবার সেই বাড়ি থেকেই আসবাবপত্র, গাড়ি, ড্রাইভার ও দেহরক্ষীদের বের করে দেওয়া হল। মুকুল রায়কে কার্যত বাড়ি ছাড়া করানো হল।

রাষ্ট্রপতি ভবন থেকে একটু দূরেই ছিল মুকুল রায়ের এই বাড়ি। ছেড়ে বিজেপিতে দেওয়ার পরই তিনি নিজের ার কার্ড দিল্লিতে সরিয়ে নিয়ে যান। বিজেপিতে যোগ দেওয়ার পরেও ওই বাড়ি ওনার নামেই ছিল। কিন্তু সম্প্রতি পট পরিবর্তন হয়েছে। বিজেপি ছেড়ে আবারও তৃণমূলে নাম লিখিয়েছেন কৃষ্ণনগরের বিধায়ক। আর এরপরই কেন্দ্র তাঁকে দিল্লির বাড়ি ছাড়ার জন্য নোটিশ পাঠায়।

নানান টালবাহানার পর অবশেষে মুকুল রায়ের দিল্লির বাড়ি খালি করল দিল্লি পুলিশ। বাড়ির আসবাবপত্র থেকে শুরু করে গাড়ি, ড্রাইভার ও দেহরক্ষীদেরও বের করে দেওয়া হয়েছে সেখান থেকে। উল্লেখ্য, রেলমন্ত্রী থাকাকালীন ওনার জন্য ওই বাড়িটি বরাদ্দ হয়েছিল। তিনি এখন না আর না সাংসদ, সেই হিসেবে ওনার ওই বাড়ির প্রতি কোনও অধিকার থাকেনা। আর সেই কারণেই ওনাকে বাড়িছাড়া করা হল।

তবে বিজেপিতে থাকাকালীন দিল্লির ওই বাড়ি নিয়ে ভাবতে হয়নি মুকুল রায়কে। কিন্তু বিজেপি ছাড়ার পর থেকেই দিল্লির বাড়ি থেকে মুকুল রায়কে সরানোর জন্য উদ্যোগী হয় কেন্দ্র। কিছুদিন আগে এই বিষয়ে নোটিশও দেওয়া হয়েছিল। আর এখন অবশেষে ওনাকে বাড়ি থেকে বের করে দেওয়া হল।