Press "Enter" to skip to content

তেরঙ্গায় সাদা অংশ কমিয়ে সবুজ অংশ বাড়িয়ে দিয়েছে! গুরুতর অভিযোগ কেজরীবালের বিরুদ্ধে

নয়া দিল্লীঃ করোনার সংকটের মধ্যে আরও একবার এবং ের মধ্যে সংঘাতের খবর প্রকাশ্যে আসছে। কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল (Prahlad Singh ) অভিযোগ করে বলেছেন যে, দিল্লীর অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal) তেরঙ্গার ( Of India) অপমান করেছেন। এই বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী এবার দিল্লীর উপ-রাজ্যপাল অনিল বৈজল এবং দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে চিঠি লিখেছেন।

কেন্দ্রীয় সাংস্কৃতিক আর পর্যটন মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল অভিযোগ করে বলেন, কিছুদিন ধরেই অরবিন্দ কেজরীবালের প্রেস কনফারেন্সে দেখা যাচ্ছে যে, ওনার পিছনে থাকা দুটি জাতীয় পতাকায় সবুজ অংশ বেড়ে গিয়েছে। আমি এরজন্য দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে একটি চিঠি লিখেছি, আর সেই চিঠির একটি কপি উপ-রাজ্যপালের কাছেও পাঠিয়েছি।

নিজের চিঠিতে কেন্দ্রীয় মন্ত্রী লেখেন, অরবিন্দ কেজরীবালের প্রেস কনফারেন্সের সময় ওনার পিছনে যেই পতাকা দেখা যায়, সেটিতে সাদা অংশ কমিয়ে সবুজ অংশ বাড়িয়ে দেওয়া হয়েছে। এটা স্বরাষ্ট্রমন্ত্রক দ্বারা জারি করা নির্দেশিকার লঙ্ঘনের পাশাপাশি দেশের পতাকারও অবমাননা। কেন্দ্রীয় মন্ত্রী দিল্লীর মুখ্যমন্ত্রীর কাছে জাতীয় পতাকার মর্যাদা ফিরিয়ে দেওয়ার অনুরোধ করেছেন। পাশাপাশি তিনি দিল্লীর উপ রাজ্যপালকেও এই বিষয়ে দৃষ্টিপাত করার আবেদন জানিয়েছেন।

বলে দিই, করোনাকালে দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল লাগাতার ডিজিট্যাল প্রেস কনফারেন্স করছেন। যখন তিনি মিডিয়ার সঙ্গে কথা বলেন, তখন ওনার পিছনে দুটি দেখা যায়। এবার সেই পতাকাগুলো বেনিয়ম করে লাগানোর অভিযোগ উঠেছে।