Press "Enter" to skip to content

তেলের দামের প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছিল কংগ্রেস, বেকাররা গিয়ে চাইল চাকরি! তারপরেই ধুন্ধুমার কাণ্ড

ঝাড়খণ্ডের রাজধানী রাঁচিতে কংগ্রেস এক আজব পরিস্থিতির সম্মুখীন হয়। কংগ্রেসের নেতা-কর্মীরা আজ রাঁচিতে মূর্তির পাদদেশে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রদর্শন করছিল। সে সময় কিছু বেকার যুবক সেখানে গিয়ে হেমন্ত সোরেন সরকারের বিরুদ্ধে স্লোগান দেওয়া শুরু করে দেয়। তাঁরা সরকারের বিরুদ্ধে স্লোগান দিয়ে চাকরির দাবি করতে থাকে।

চাকরির দাবি করা বেকাররা যখনই কংগ্রেসে প্রদর্শনকারী নেতা-কর্মীদের সম্মুখীন হয়। তখন দুই তরফ থেকেই স্লোগানবাজি হতে থাকে। বেকার যুবকরা কংগ্রেসের নেতাদের ঘিরে ফেলে। সেখানে দুই পক্ষের মধ্যে বিবাদ শুরু হয় আর ধাক্কাধাক্কিও হয়। বেকাররা হেমন্ত সরকারের বিরুদ্ধে স্লোগান দেয়, আর কংগ্রেসের নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দেয়।

আপনাদের জানিয়ে দিই, পেট্রোল-ডিজেল আর রান্নার গ্যাসের দাম ি নিয়ে ঝাড়খণ্ড কংগ্রেস কমিটি আজ বিরোধ প্রদর্শন করে রাঁচিতে। কংগ্রেসের রাজ্য সভাপতি ডঃ েশ্বর ওরাও-র নেতৃত্বে রাঁচির মোরহাবাদিতে গান্ধী মূর্তির পাদদেশে নেতা-কর্মীরা বিরোধ প্রদর্শন করেছে। আর সেই সময় রাজ্যের কিছু বেকার যুবক সেখানে এসে পড়ে আর দুই পক্ষের মধ্যে বিবাদ সৃষ্টি হয়।

এই প্রদর্শনে কংগ্রেসের বিধায়ক দলের নেতা আলমগির আলম, রাজ্যের কৃষি মন্ত্রী আর স্বাস্থ্য মন্ত্রী উপস্থিত ছিলেন। এছাড়াও কংগ্রেসের একাধিক নেতা ও বিধায়ক এই বিক্ষোভ প্রদর্শনে উপস্থিত ছিলেন। কিন্তু সেই সময় বেকার যুবকরা তাঁদের সামনে এসে সরকারের কাছে চাওয়ায় তুমুল হাঙ্গামার সৃষ্টি হয়।