Press "Enter" to skip to content

তেলের দাম কমানোর দাবি করতেই বিজেপি নেতাদের জিভ ছিঁড়ে নেওয়ার হুমকি মুখ্যমন্ত্রীর

নয়া দিল্লিঃ দীপাবলির একদিন আগে কেন্দ্রের তরফ থেকে পেট্রোল ের দাম ৫ টাকা ও ১০ টাকা কমানোর পর সমস্ত বিজেপি শাসিত রাজ্যগুলো পেট্রোল-ডিজেলে অতিরিক্ত ছাড়ের ঘোষণা করে। সবথেকে বেশি উত্তর প্রদেশে ১২ টাকা ছাড়ের ঘোষণা করা হয়। আর এরপর থেকেই বিজেপি নেতাদের নিশানায় রয়েছে অবিজেপি শাসিত রাজ্যগুলো। কারণ, কংগ্রেস বা অন্যান্য বিরোধী দল দ্বারা শাসিত রাজ্যে পেট্রোল-ডিজেলে এখনও ছাড়ের ঘোষণা করা হয়নি।

আর এবার এই নিয়ে বিজেপিকেই () নিশানা করলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (K. Chandrashekar Rao)। তিনি তীব্র কটাক্ষ করে বলেন, ‘মিথ্যা কথা বলছে কেন্দ্র সরকার। ২০১৪ সালে অপরিশোধিত তেলের দাম ১০৫ মার্কিন ডলার ছিল ব্যারেল প্রতি, যা এখন কমে ৮৩ মার্কিন ডলার হয়েছে। বিজেপি মানুষকে মিথ্যা বলছে যে, আন্তর্জাতিক বাজারে তেলের দাম বেড়েছে।”

চন্দ্রশেখর রাও আরও বলেন, বিগত ৫ বছরে কেন্দ্রের বিজেপি সরকার কী করেছে? অর্থনীতিতে এখন বাংলাদেশ, পাকিস্তানের নীচে নেমে গিয়েছে। সরকার নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম কমাচ্ছে না। যেখানে পারছে কর বাড়িয়ে যাচ্ছে। আমরা সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে নিজেদের লড়াই জারি রাখব। পেট্রোপণ্যের দাম কমাতে ধরনায় বসব।”

বিজেপির নেতারা রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা করে জেল খাটানোর হুঁশিয়ারি দেওয়ার প্রসঙ্গে চন্দ্রশেখর রাও বলেন, ‘আমাদের বিরুদ্ধে এরকম কোনও আজেবাজে কথা বললে আমরা আপনাদের জিভ টেনে কেটে নেব।”  মুখ্যমন্ত্রীর এহেন হুমকির পর দক্ষিণের রাজ্যে রাজনৈতিক মহল গরম হয়ে গিয়েছে।