Press "Enter" to skip to content

‘তোমরা গোটা দেশকে গর্বিত করেছ, চোখের জল ফেলবে না” রানিদের সাহস যোগালেন প্রধানমন্ত্রী

নয়া দিল্লীঃ কঠিন লড়াই করে একটুর জন্য ইতিহাস গড়া থেকে বঞ্চিত হল ভারতীয় মহিলা হকি টিম। ইংল্যান্ডের কাছে ৪-৩ গোলে হেরে একুশের অলিম্পিকে স্বপ্নের ব্রোঞ্জ পদক হাতছাড়া হল রানি রামপালদের। বৃহস্পতিবার চার দশকের খরা কাটিয়ে ব্রোঞ্জ পদক জয় করে ভারতকে গর্বিত করেছিল পুরুষ হকি দল। কিন্তু একটুর জন্য পদক হাতছাড়া হল মেয়েদের।

ব্রিটেনের কাছে হারের পর হতাশায় ডুবেছে রানিরা। গোটা মহিলা টিমের সবাই কেঁদে ভাসাচ্ছে। সবাই তাঁদের সান্ত্বনা দিচ্ছে। এমনকি জয়ী ব্রিটেনের দলও তাঁদের সান্ত্বনা দেওয়ার জন্য ছুটে গিয়েছে। তবে কিছুতেই কান্না থামছে না রানিদের। আর এই খবর পৌঁছে যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) কাছেও।

এরপরই প্রধানমন্ত্রী সরাসরি টোকিওতে রানিদের কাছে ফোন করেন। রানিদের ফোন করে অভিভাবকের ভূমিকা পালন করেন তিনি। প্রধানমন্ত্রী মহিলা হকি টিমকে বলেন, ‘একদম কাঁদবে না। তোমাদের কান্নার আওয়াজ আমি এখানে বসে পাচ্ছি। তোমারা গোটা দেশকে গর্বিত করেছ। নিজেদের সেরাটা দিয়ে তোমরা প্রাণপণ চেষ্টা করেছি। এখন একদম চোখের জল ফেলবে না।”

https://platform.twitter.com/widgets.js

উল্লেখ্য, এক সময় পদক জয়ের বড় স্বপ্ন দেখিয়েছিল রানিরা। তবে ব্রোঞ্জ জয়ের খেলায় নিজেদের সেরাটা দিয়েও পদক জয় করতে পারেনি তাঁরা। ব্রিটেনের কাছে ২ গোলে পিছিয়ে গিয়েও ৩ গোল দিয়ে কামব্যাক করেছিল রানিরা। কিন্তু শেষ রক্ষা হয়নি। ব্রিটেনের কাছে হেরে গিয়ে পদক খুইয়েছে ঠিকই, কিন্তু রানিরা গোটা ভারতের মন জয় করে নিয়েছে।