Press "Enter" to skip to content

ত্রিপল চুরি করে বিক্রি করে দিলেন পঞ্চায়েত প্রধান! ইয়াসের ত্রাণবন্টন নিয়ে উঠল দুর্নীতির অভিযোগ


আমফান ের পর ত্রাণকে কেন্দ্র করে সমগ্ৰ পশ্চিমবঙ্গ জুড়ে যে দুর্নীতি হয়েছিল তা শাসকদলকে রীতিমতো চাপে ফেলে দিয়েছিল। এখন ইয়াসের ঝড়ের পর সেই একইভাবে ত্রাণ বিলি নিয়ে অভিযোগ উঠতে শুরু হয়েছে শাসক দলের বিরুদ্ধে।

হুগলির আরামবাগের আরান্টি-১ গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। ক্ষতিগ্রস্ত মানুষজনের জন্য আসা ত্রিপল চুরি করা হচ্ছে বলে অভিযোগ। দুর্নীতির অভিযোগ তুলে পঞ্চায়েত প্রধান সোহরাব হোসেনের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে এলাকাবাসীরা।

তারা জানায়, টাকার বিনিময়ে নিজের জানা চেনা লোকজনকে ত্রিপল বিক্রি করে দিয়েছেন পঞ্চায়েত প্রধান। যারা ক্ষতিগ্রস্ত, তারা একটাও ত্রিপল পাননি। ফোন করে পঞ্চায়েত প্রধানকে ত্রিপল নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন যে সব শেষ হয়ে গেছে আর ত্রিপল নেই।

পঞ্চায়েত প্রধান

লক্ষণীয় বিষয় যে, পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে যে বিক্ষোভ প্রদর্শন হয় সেখানে লোকজনও উপস্থিত ছিলেন। বিক্ষোভ প্রদর্শন করে তারা বলেন, আমাদের এমন প্রধান চাই না। এক এলাকাবাসী বলেন, আমরা চাই রং না দেখে যারা ক্ষতিগ্রস্ত তাদের ত্রাণ সামগ্রী দেওয়া হোক কিন্তু আমাদের প্রধান টাকার বিনিময়ে সব বিক্রি করে দিচ্ছে। প্রসঙ্গত, এর আগে আমফান ঝড়ের সময়েও এই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছিল।