Press "Enter" to skip to content

দলের লোকদের চুপিসারে ভ্যাকসিনের কুপন বিলির অভিযোগ তৃণমূল পঞ্চায়েতের বিরুদ্ধে, তুলকালাম কাণ্ড হাওড়ায়


হাওড়াঃ দেশে ক্রমবর্ধমান করোনার সংক্রমণের মধ্যে টিকাকরণ প্রক্রিয়াও চলছে। এখনও পর্যন্ত ২০ কোটির উপরে মানুষকে ইকা দেওয়া হয়েছে গোটা দেশে। টিকার উৎপাদন কমে যাওয়ায় এখন কিছুটা ধীর গতিতে চলছে টিকাকরণ অভিযান। আর এর মধ্যে হাওড়া থেকে টিকাকরণ অভিযান নিয়ে তুলকালাম কাণ্ডের খবর সামনে আসছে।

প্রাপ্ত খবর অনুযায়ী, হাওড়ার পাঁচলায় তৃণমূল (All Trinamool Congress) পরিচালিত পঞ্চায়েতের বিরুদ্ধে রাতের অন্ধকারে টিকার কুপন বিলি করার অভিযোগ উঠেছে। খবর প্রকাশ্যে আসতে এলাকাীরা ক্ষোভে ফেটে পড়েছেন। রবিবার রাতে পাঁচলার বেলডুবি পঞ্চায়েতের তরফ থেকে একটি নোটিশ দিয়ে বলা হয় যে, পঞ্চায়েত অনুমোদিত কুপন না থাকলে মিলবে না।

সোমবার সকালে এলাকাবাসী সেই নোটিশ দেখতে পাওয়ার পর ক্ষোভে ফেটে পড়েন। তাঁদের অভিযোগ, রাতের অন্ধকারে পঞ্চায়েতের তরফ থেকে কুপন বিলি করা হয়েছে। প্রধানের বাড়ি থেকে সেই কুপন সংগ্রহ করেছেন তৃণমূল ঘনিষ্ঠ কিছু মানুষ। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই পানিয়াপাড়ার উপ স্বাস্থ্যকেন্দ্রে ধুন্ধুমার কাণ্ড ঘটে সোমবার। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে র‍্যাফ নামাতে বাধ্য হয় প্রশাসন।

তরফ থেকে অভিযোগ করে বলে হয়েছে যে, বেছে বেছে তৃণমূলের লোকদেরই ভ্যাকসিনের কুপন বিলি করা হয়েছে। যদিও তৃণমূল সমস্ত অভিযোগ খারিজ করে বলেছে, এতে কোনও রাজনীতি নেই। ১৮ থেকে ৪৫ বছর বয়সী ১৪০ জনকে কুপন দেওয়া হয়েছে। এর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই।