Press "Enter" to skip to content

দল বদলে বিশ্ব রেকর্ড সুবল ভৌমিকের! ৫ বার দল পাল্টে দ্বিতীয় বার যোগ দিলেন তৃণমূলে

আগরতলাঃ বিগত কয়েকদিন ধরে ত্রিপুরার রাজ্য রাজনীতি তোলপাড় হয়েছে। ২ মে তৃতীয়বার বাংলায় ক্ষমতায় আসার পর তৃণমূলকে জাতীয় স্থরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী । এরপর বিজেপি ছেড়ে ে যোগ দিতেই গেরুয়া শিবিরে ভাঙন দেখা দেয়। মুকুল রায়কে দিয়ে ত্রিপুরায় বড়সড় ভাঙন ধরানোর চেষ্টা ছিল তৃণমূল। আর এবার তাঁরা সেই লক্ষ্যে সফল হল।

কদিন আগে প্রশান্ত কিশোরের আই প্যাক টিম ত্রিপুরায় যায়, সেখানে তাঁদের হোটেলে আটকে রাখার অভিযোগ ওঠে ের বিরুদ্ধে। এরপরই তৃণমূল-বিজেপির মধ্যে আরও তরজা বেড়ে যায়। তৃণমূলের একের পর এক নেতা ত্রিপুরার উদ্দেশ্যে রওনা দেন।

ডেরেক ওব্রায়েন, ব্রাত্য বসু, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, কাকলী ঘোষ দস্তিদার বর্তমানে ত্রিপুরায় রয়েছেন। আর তাঁদের হাত ধরেই এবার তৃণমূলের শক্তি ি হল

বৃহস্পতিবার আগরতলায় বিজেপির প্রাক্তন রাজ্য সহ-সভাপতি সুবল ভৌমিক তৃণমূলে যোগ দেন। ওনার হাত ধরে বিজেপি এবং কংগ্রেসের আরও ৪০ জন নেতা তৃণমূলে যোগ দেন।

উল্লেখ্য, সুবল ভৌমিক একদা কংগ্রেসের বড় নেতা বলে পরিচিত ছিলেন। এরপর তিনি কংগ্রেস ছেড়ে গ্রামীণ কংগ্রেস নামের একটি দলে যোগ দেন। এরপর তিনি আবার তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন। সেখান থেকে তিনি সদলবলে বিজেপিতে যোগ দেন। বিজেপিতে মোহভঙ্গ হওয়ায় তিনি আবারও কংগ্রেসে যোগ দেন। অবশেষে তিনি কংগ্রেস ছেড়ে আবারও তৃণমূলে যোগ দেন। বলাই বাহুল্য ভারতীয় রাজনীতি এমন কোনও নেতা নেই যিনি এতবার দল বলেছেন।