Press "Enter" to skip to content

দার্জিলিংয়ের বিজেপি বিধায়কের মহান উদ্যোগ, শ্মশানে গিয়ে নিজেই করলেন করোনায় মৃতদের সৎকার


শিলিগুড়িঃ দৈনিক সংক্রমণ কমলেও দেশে মৃত্যু মিছিল অব্যাহত। ৪ লক্ষ থেকে দৈনিক সংক্রমণ ২ লক্ষের নিচে নেমেছে। মৃত্যুর সংখ্যা কিছু কমলেও সন্তোষজনক অবস্থায় নেই। শ্মশানে ভিড় লেগেই আছে। গোটা দেশের পরিস্থিতি প্রায় একইরকম। রাজ্যের পাশাপাশি পাহাড়েও একই অবস্থা। আর এই দুঃসময়ে দেবদূত হয়ে এগিয়ে এলেন দার্জিলিংয়ের (Bharatiya Janata Party) বিধায়ক নীরাজ জিম্বা (Neeraj Zimba)।

অনেক স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরাও এই দুঃসময়ে এগিয়ে এসে করোনায় মৃতদের দেহ সৎকার করছে। তাঁদেরও উৎসাহিত করছেন নীরাজ জিম্বা। পাশাপাশি তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করে বলেছেন যে, যারা এই কঠিন সময়ে এগিয়ে এসে মানুষের পাশে দাঁড়াচ্ছেন, তাঁদের যেন সরকারি দেওয়া হয়।

নীরাজ জিম্বা বলেন, ‘এখানে করোনায় আক্রান্ত হয়ে মৃতদের দেহ সৎকার করতে স্বেচ্ছায় এগিয়ে আসা মানুষদেরও হেনস্থার শিকার হতে হচ্ছে। এই খবর কানে আসতেই আমি পর্যবেক্ষণ করতে আসি। যারা এই কাজ করছে, তাঁরা কেউ সরকারি কর্মচারী নন। ওঁরা নিজের ইচ্ছেয় উদ্যোগ নিয়ে এই কাজের জন্য এগিয়ে আসছে। অনেক জায়গায় মৃতদের দেহ ভাসিয়ে দেওয়া হচ্ছে, মাটিতে পুঁতে ফেলা হচ্ছে। আমাদের এখানে তা হচ্ছে না। আমরা সম্মানের সহিত শেষকৃত্য করছি।”

নীরাজবাবু আরও বলেন, ‘বিধায়ক হয়ে শুধু বেতন নেওয়ার জন্য না। ওঁরা কীভাবে এত দেহ সৎকার করছে সেটা অনুভব করার জন্য ওদের সঙ্গে কাজে লেগে পড়েছি। সবাইকে আবেদন করব এই মহান কাজের সঙ্গে যারা যুক্ত আছেন তাঁদের সহযোগিতা করুন। আমি মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করে বলব, দরকারে এদের সরকারি পদে নিযুক্ত করুন।”