Press "Enter" to skip to content

“দিতে হবে মাসিক ৫ হাজার টাকা ও রেশন”- দাবি তুলে বিক্ষোভ প্রদর্শন রোহিঙ্গাদের


অতি মানবিকতা দেখিয়ে রোহিঙ্গা মুসলিমদের ঠাঁই দিয়েছিল বাংলাদেশ। তবে সেই রোহিঙ্গাদের কারণেই এখন জোর সমস্যায় পড়েছে বাংলাদেশ । আসলে বাংলাদেশে ঠাঁই নেওয়ার সময় নিরীহ রূপ দেখালেও এখন উগ্র রূপ দেখাতে শুরু করেছে রোহিঙ্গা মুসলিমরা।

তাজা খবর নোয়াখালির ভাসাচর থেকে আসছে, যেখানে রোহিঙ্গারা উগ্র বিক্ষোভ প্রদর্শন করেছে। মাসিক ৫০০০ টাকা ও রেশনের দাবিতে রোহিঙ্গারা বিক্ষোভ প্রদর্শন করেছে। সোমবার দিন বেলা ১১ টেয় রোহিঙ্গারা এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেছিলা। যেখানে বহু সংখ্যায় উপস্থিত হয়ে বাংলাদেশ সরকারের কাছে নিজেদের দাবি রাখে।

রোহিঙ্গাদের তরফে দাবি করা হয় যে তাদের উচ্চ মান সম্পন্ন রেশন দিতে হবে, একই সাথে ৫ হাজার টাকা প্রতি মাসে দিতে হবে। পাশাপাশি রোহিঙ্গাদের জন্য কর্মসংগস্থান করে দেওয়ার দাবি জানায় রোহিঙ্গারা।

https://platform.twitter.com/widgets.js

রোহিঙ্গারা তাদের জন্য বিশেষ চিকিৎসা পরিষেবা প্রদানের দাবি জানিয়েছেন। বর্তমানে যে স্থানে রোহিঙ্গাদের রাখা হয়েছে ঐস্থানে থাকতেও অনীহা প্রকাশ করেছে রোহিঙ্গারা। তারা আরো উন্নত এলাকায় থাকার দাবি করেছে। প্রসঙ্গত জানিয়ে দি, ভারতেও বেশকিছু জায়গায় বহু সংখ্যায় রোহিঙ্গা ঠাঁই নিয়েছে।

রোহিঙ্গা মুসলিমরা ভারতের সুরক্ষার জন্য বিপদজনক তা আগেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। তবে নিজেদের স্বার্থসিদ্ধির জন্য বহু রাজ্য রোহিঙ্গাদের ঠাঁই দিয়েছেন এবং গোপনে পরিষেবা প্রদান করে চলেছে। সম্প্রতি বহু অপরাধমূলক কাজে রোহিঙ্গাদের কার্যকলাপ চোখে পড়েছে।