Press "Enter" to skip to content

দিদি মুম্বই থেকে ফিরতেই বেসুরো শিবসেনা, তৃণমূলকে জোর ঝটকা দিলেন সঞ্জয় রাউত

[ad_1]

নয়া দিল্লিঃ মহারাষ্ট্রের শিবসেনার সাংসদ তথা মুখপাত্র সঞ্জয় রাউত মঙ্গলবার কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করেন। বৈঠকের পর রাউত বলেন, কংগ্রেস ছাড়া বিরোধী জোট কোনোভাবেই সম্ভব নয়। উনি বলেন, যদি কেউ জোট বানাতেই চায়, তাহলে কংগ্রেসের নেতৃত্বেই কাজ করতে হবে।

তৃতীয় ফ্রন্টের প্রয়োজনকে খারিজ করে সঞ্জয় রাউত বলেন, কংগ্রেসের সঙ্গে অনেক দল রয়েছে। উনি প্রশ্ন তুলে বলেন, ‘কী হিসেবে তৃতীয় ফ্রন্টের দরকার? এত ফ্রন্ট দিয়ে কী হবে? এভাবে জনতাকে বিজেপির বিকল্প দেওয়া যাবে না।”

https://platform.twitter.com/widgets.js

ওনাকে যখন প্রশ্ন করা হয় যে, শিবসেনা কী ইউপিএ জোটে যুক্ত হবে? তখন সঞ্জয় রাউত উত্তর দেন, আমি প্রথমে উদ্ধব ঠাকরের সঙ্গে কথা বলব, তারপর এই বিষয়ে কথা বলব। রাউত বলেন, বিপক্ষ দলের একটি বৈঠকের আয়োজন করার প্রচেষ্টা অলছে। আমি রাহুল গান্ধীকে এই বিষয়ে আবেদনও জানিয়েছি।

উল্লেখ্য, কিছুদিন আগেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুম্বই সফরে গিয়েছিলেন। সেখানে গিয়ে তিনি শিবসেনার প্রধানের সঙ্গে দেখা না করতে পারলেও, ওনার ছেলে আদিত্য ঠাকরের সঙ্গে দেখা করেছিলেন। উদ্ধব ঠাকরে অসুস্থ থাকায় মমতা ব্যানার্জীর সঙ্গে বৈঠক করতে পারেন নি। অন্যদিকে তৃণমূল নেত্রী NCP প্রধান শরদ পাওয়ারের সঙ্গেও সাক্ষাৎ করেন।

তৃণমূল নেত্রীর এই সাক্ষাৎ, এবং কংগ্রেসকে মুম্বই থেকে আক্রমণ করার পর এটা ধরে নেওয়া হচ্ছিল যে, তৃণমূল মহারাষ্ট্রের শিবসেনা আর NCP-র সঙ্গে কংগ্রেসকে বাদ দিয়ে আলাদা জোট করবে। কিন্তু শিবসেনার তরফ থেকে স্পষ্ট করে দেওয়া হয় যে, কংগ্রেস ছাড়া কোনও জোট করা সম্ভব নয়। এটা তৃণমূলের জন্য একটি বড়সড় ঝটকা হিসেবেই দেখছে রাজনৈতিক মহল।

[ad_2]