Press "Enter" to skip to content

দিন দশকে আগে শুরু হওয়া ‘পথশ্রী” প্রকল্পে কাটমানি খাওয়া নিয়ে তৃণমূলের দুই গোষ্ঠী মুখোমুখি


কলকাতাঃ দিন দশেক আগে মুখ্যমন্ত্রী ()  উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন। আর সেখান থেকেই তিনি পথশ্রী (Pathshree) প্রকল্পের সূচনা করেছিলেন। দশ দিন যেতে না যেতেই মমতা ব্যানার্জীর সাধের পথশ্রী প্রকল্প নিয়ে কাটমানি খাওয়ার অভিযোগ ের () পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। জানিয়ে দিই, মমতা ব্যানার্জী যেদিন এই প্রকল্পের সূচনা করেছিলেন, সেদিন বলেছিলেন এই প্রকল্প কেউ আটকালে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মমতা ব্যানার্জী নতুন এই প্রকল্পে কাটমানি খাওয়া নিয়ে তৃণমূলের পঞ্চায়েত প্রধান আর পঞ্চায়েত সদস্যের মধ্যে তুমুল গণ্ডগোলও বাঁধে। ঘটনাটি ঘটেছে গোয়ালতোড়ে। নিম্নমানের রাস্তা তৈরি হওয়া নিয়ে তৃণমূলের পঞ্চায়েত প্রধান আর পঞ্চায়েত সদস্যের মধ্যে বচসা শুরু হয়ে যায়। তৃণমূলের পঞ্চায়েত সদস্য পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অভিযোগ করে বলেন যে, তিনি বিজেপির সাথে যোগসাজেশ করে খারাপ রাস্তা তৈরি করে কাটমানি খাচ্ছেন।

আরেকদিকে পঞ্চায়েত সদস্যের সমস্ত অভিযোগ খারিজ করে তৃণমূলের পঞ্চায়েত প্রধান রুমা মান্না বলেন, আমি মহিলা বলেই আমাকে এভাবে হেনস্থা করছেন উনি। তৃণমূলের দুই নেতার মধ্যে বেঁধে যাওয়া এই গণ্ডগোলকে কেন্দ্র করে সোমবার দুপুরে পাথরপাড়া পঞ্চায়েত অফিসে হুলুস্থুলি কাণ্ড সৃষ্টি হয়। যদিও, গ্রামবাসীরা পঞ্চায়েত সদস্যের পাশে দাঁড়িয়ে খারাপ রাস্তা তৈরি হচ্ছে বলে অভিযোগ করেন।

এই ঘটনা প্রকাশ্যে আসার পর পঞ্চায়েত সমিতির সভাপতি জানান, আমরা বিষয়টি জানতে পেরেছি। আমরা এই নিয়ে তদন্ত করছি। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আরেকদিকে, এই ঘটনার পর বিজেপির জেলা সভাপতি বলেন, প্রকল্প শুরু হতে না হতেই কাটমানি খাওয়া শুরু হয়ে গিয়েছে। আর জানাজানি হতেই বিজেপির ঘাড়ে কীভাবে দোষ চাপান যায়, সেটার পথ খুঁজছে তৃণমূল।