Press "Enter" to skip to content

দিল্লি জয়ের লক্ষ্যে নামা কংগ্রেসে ফের ভাঙন, এবার ইস্তফা রাহুল গান্ধি ঘনিষ্ঠ প্রাক্তন সাংসদের

গুয়াহাটিঃ ২০২৪-এর ি সরকারকে উৎখাত করতে কোমর বেঁধে নেমেছে নেতৃত্ব। দেশের বিরোধী দলগুলিকে এক করার স্বার্থে দিল্লিতে চলছে একের পর এক বৈঠক। তাঁদের এই বৈঠকে সারা দিচ্ছে সব দলই। কিন্তু কেন্দ্রে ক্ষমতায় আসার স্বপ্ন দেখা কংগ্রেস একদিকে যখন সবাইকে এক করতে ব্যস্ত, তখন আরেকদিকে তাঁদের দলে একের পর এক ভাঙন দেখা দিচ্ছে।

এবার কংগ্রেসের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করলেন গান্ধির ঘনিষ্ঠ নেত্রী তথা দলের প্রাক্তন সুস্মিতা দেব। কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধির কাছে চিঠি পাঠিয়ে তিনি দল ছাড়ার কথা জানিয়েছেন বলে জানা গিয়েছে। সুস্মিতা দেবের পদত্যাগ যে কংগ্রেসের কাছে বড়সড় একটি ঝটকা, তা বলার আর অপেক্ষা রাখেনা।

সোনিয়া গান্ধিকে লেখা চিঠিতে সুস্মিতাদেবী জানিয়েছেন যে, বিগত তিন দশক ধরে নিতে কংগ্রেসের সঙ্গে রয়েছেন। তবে এবার সমস্ত সম্পর্ক ছিন্ন করছেন। সুস্মিতাদেবী লিখেছেন, এতদিন ধরে তার পাশে থাকার জন্য সমস্ত নেতা-মন্ত্রীদের অনেক ধন্যবাদ। তিন দশকের স্মৃতি মনে রাখব আমি।

 

উল্লেখ্য, বিগত কিছুদিন ধরে কংগ্রেসে দলত্যাগের হিড়িক পড়েছে। উত্তর প্রদেশ, , এমনকি বাংলাতেও কংগ্রেসে ভাঙন দেখা দিয়েছে। বাংলা বাদ দিয়ে বাকি সব রাজ্যের কংগ্রেসের নেতারা বিজেপিতে যোগ দিয়েছেন। আর বঙ্গ কংগ্রেসের নেতা তথা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পুত্র ে যোগ দিয়েছেন।