Press "Enter" to skip to content

দিল্লীতে কৃষকদের তাণ্ডবের পিছনে আছে খালিস্তানি জঙ্গিদের হাত, দাবি কংগ্রেস সাংসদের

নয়া দিল্লীঃ দিল্লীর উপদ্রব নিয়ে পাঞ্জাবে রাজনৈতিক তর্ক-বিতর্ক জারি আছে। এরমধ্যে পাঞ্জাবের লুধিয়ানা থেকে কংগ্রেসের সাংসদ রবনীত সিংহ বিট্টু দাবি করেছেন যে, দিল্লীতে গণতন্ত্র দিবসে হওয়া হিংসার পিছনে খালিস্তানি জঙ্গিদের হাত আছে। বিট্টু জানায়, দিল্লীতে যা হয়েছে সেটা তিনদিন আগেই পরিকল্পনা করা হয়েছিল।

বিট্টু বলেন, কৃষক আন্দোলনের পিছনে খালিস্তানি নেতা দীপ সিধু নিজের অ্যাজেন্ডা চালাচ্ছে। গণতন্ত্র দিবসে উপদ্রব আর হিংসার যোজনা দীপ সিধুই করেছিল। রাতে তাঁর লোকেরা কৃষকদের ট্রাক্টরে কবজা করে নেয় আর শহরে ঢুকে পড়ে। এরপর তাঁরা দিল্লী জুড়ে অরাজকতা ছড়ায়।

সাংসদ বিট্টু বলেন, সরকারের উচিৎ এসব কড়া হাতে দমন করা। এর সাথে সাথে তিনি কৃষক নেতাদের কাছে আবেদন করে বলেন, এরকম সমাজ বিরোধীদের থেকে তাঁরা যেন নিজেদের আলাদা রাখে। এই হিংসার পিছনে রেদারেন্ডাম ২০২০ আর শিখ ফর জাস্টিসের লোক যুক্ত আছে বলে জানান তিনি। বিট্টু বলেন, কৃষক নেতা আর পুলিশের সাথে যেই বিষয় গুলোতে সহমতি হয়েছিল, সেটিকে সম্পূর্ণ ভাবে লঙ্ঘন করা হয়েছে।

শিখ ফর জাস্টিস নামের লাইভ চ্যানেল রোজ কানাডা আর আমেরিকায় চলে। তিনি বলেন, দীপ সিধু কীভাবে কৃষকদের মঞ্চে কবজা করে লাল কেল্লায় ঝাণ্ডা তুলবে সেটা নিয়ে আগে থেকেই পরিকল্পনা করা হয়েছিল। বেচারা কৃষকরা নিজেদের প্রস্তুতি সারছিল আর খালিস্তানি সমর্থকরা তাঁদের থেকে আলাদা পরিকল্পনা বানিয়ে নিয়েছিল।