Press "Enter" to skip to content

দিল্লীতে জওয়ানদের উপর অ্যাসিড ছুঁড়ে আক্রমণ করলো কট্টরপন্থীরা, স্থানীয় হিন্দুরা করলো চিকিৎসা

দিল্লিতে দাঙ্গাকারীদের উৎপাত চরমে রয়েছে।  আধাসামরিক বাহিনীর উপর অ্যাসিড দিয়ে আক্রমণ করা হচ্ছে। আধাসামরিক বাহিনীর উপর অ্যাসিড আক্রমন কারওয়াল নগরের একটি ঘটনা বলে জানা যাচ্ছে। সংবাদ অনুসারে, আধাসামরিক বাহিনীরা অবস্থা নিয়ন্ত্রণ করার জন্য কারাভাল নগরের লোকালয়ে গিয়েছিল, তারপির তাদের উপর অ্যাসিড বা অ্যাসিড জাতীয় কোনো কেমিক্যাল দ্বারা আক্রমণ করা হয়। তার কিছুক্ষণ পরেই তাদের জিটিবি হাসপাতালে নেওয়া হয়। দাঙ্গাবাজরা সশস্ত্র ছিল এবং পুরো চক্রান্ত করে জওয়ানদের উপর হামলা করা হয়েছিল।

উত্তর-পূর্ব দিল্লির অনেক অঞ্চলে সহিংসতা অব্যাহত রয়েছে। চাঁদবাগ এলাকায় সহিংসতা ছড়িয়ে পড়ার পরে অতিরিক্ত পুলিশ বাহিনী আবার মোতায়েন করা হয়েছে। কারাওয়াল নগরে জোয়ানদের উপর অ্যাসিড নিক্ষেপের পরে স্থানীয় লোকেরা তাদের ঘরোয়া পদ্ধতিতে চিকিৎসার চেষ্টা করেছিল। এরপর জোয়ানদের হাসপাতালে স্থানান্তর করা হয়।

নীচে সংযুক্ত ভিডিওতে আপনাড়া দেখতে পাবেন যে স্থানীয় হিন্দুরা কীভাবে অ্যাসিড আক্রান্তকারী সুরক্ষা বাহিনীর সৈন্যদেরকে  সহায়তা করছে: প্রসঙ্গত জানিয়ে দি, কিছু সময়ের মধ্যে উত্তর পূর্ব দিল্লীর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হবে বলে মনে করা হচ্ছে। কিছু সংবাদ মাধ্যম দিল্লী পুলিশ এর সংখ্যা নিয়ে ভুয়ো তথ্য রটিয়েছে বলে জানানো হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

পুলিশ জানিয়েছে যে তাদের পুলিশ বাহিনীর অভাব নেই এবং তারা স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের পূর্ণ সমর্থন পাচ্ছে। দিল্লির বিভিন্ন এলাকায় ১৪৪ ধারা প্রয়োগ করা হয়েছে। পুলিশ কারফিউ আরোপের বিষয়টি অস্বীকার করেছে। এখনও অবধি ১১ জন নিহত এবং পুলিশ সহ ১৮  জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। সকালে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একটি বৈঠক করে পরিস্থিতি পর্যালোচনা করেন।