Press "Enter" to skip to content

দিল্লীতে ডেকে বড় সম্মান দেওয়া হল নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীকে


আগামী ২৯ শে জুন হতে চলেছে রাজ্য ি ()-র কার্যকারিণী বৈঠক। এই বৈঠকে প্রথমবারের জন্য প্রধান বক্তাদের তালিকায় স্থান পেতে চলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (suvendu adhikari)। বিরোধী দলনেতা হওয়ার পর থেকে শুভেন্দুকে নিয়ে বড় কিছু পরিকল্পনা করছে বিজেপি, তা আগে থাকতেই আন্দাজ করা গিয়েছিল।

সূত্রের , ২৯ তারিখ বেলা ১১ টায় শুরু হয়ে এই বৈঠক চলবে প্রায় সন্ধ্যা পর্যন্ত। বৈঠকে প্রধান বক্তা হিসেবে থাকছেন সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। সঙ্গে থাকবেন অমিতাভ চক্রবর্তী, দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারীও। এই প্রথমবার বাংলার বিধানসভায় প্রধান বিরোধী দলের মর্যাদা পেয়েছে বিজেপি। আর সেখানে শুভেন্দু অধিকারী বিরোধী দলনেতা হওয়ায়, এই কার্যকারিণী বৈঠকের ‘প্রধান আকর্ষণ’ হতে চলেছেন তিনি- এমনটাই খবর।

জানা গিয়েছে, বিধানসভা ে ভরাডুবির পর দলের বিপর্যস্ত চেহারা ঠিক করতে, এবং দলের পরবর্তী কর্মসূচী নির্ধারণ করতে এই বৈঠকের আয়োজন করা হয়েছে। তবে এই বৈঠকে দলের কোনও সাংগঠনিক রদবদলের সিদ্ধান্ত নেওয়া না হলেও, শীর্ষ নেতৃত্ব চাইলে পদ ঘোষণা করা হতে পারে এই বৈঠকে।

নিয়ম অনুযায়ী এই বৈঠকে দলের তিনটি প্রস্তাব পেশ করবে বিজেপি। রাজ্য স্তরের তিন নেতাকে রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক প্রস্তাব তৈরি ও পেশ করার দায়িত্ব দেওয়া হচ্ছে। তবে এবারের এই বৈঠকে কলকাতার হেস্টিংসে দলীয় দফতরে উপস্থিত থাকবেন দলের প্রথম সারির নেতারা এবং ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত থাকবেন বাকি জেলা স্তরের প্রতিনিধিরা।