Press "Enter" to skip to content

দিল্লীতে পুলিশের উপর গুলি চালানো কট্টরপন্থীর নাম মহম্মদ শাহরুখ, এর নেতৃত্বে চলছিল দাঙ্গা ফ্যাসাদ

উত্তরপূর্ব দিল্লীতে কট্টরপন্থীরা যে উপদ্রব চলছে তা ব্যাপক হিংসাত্মক রুপ নিয়েছে। কট্টরপন্থীরা হেড কনস্টেবল রতন লালকে হত্যা করেছে, দিল্লির জাফরাবাদ এলাকায় কট্টরপন্থীরা পলিশের উপর আক্রমন চালিয়েছে। উন্মাদীরা রাস্তায় নেমে সরকারি সম্পত্তি নষ্ট থেকে শুরু করে রাস্তা আটকের কাজ করছিল। সেই সময় পুলিশ বাধা দিলে কাশ্মীরের জেহাদি কায়দায় পাথর ছোড়া হয়। পাথর ছড়ার সাথে সাথে উগ্র ভিড় পুলিশের উপর বন্দুক তাক করে গুলিও চালিয়েছে।

যে আতঙ্কবাদী পুলিশের উপর গুলি চালিয়েছিল তাকে শনাক্ত করে ফেলাও হয়েছে। লাল রঙের টিশার্ট পরে থাকা কট্টরপন্থীর নাম মহম্ বলে জানা গেছে। CAA এর বিরুদ্ধে শান্তিপূর্ণ বিরোধের নামে যখন দোকান ঘর লুটপাট, রেস্টুরেন্ট ভাঙচুরের মতো ঘটনা ঘটছিল তখন এই মহম্মদ শাহরুখ বন্দুক নিয়ে পুলিশকে ভয় দেখানোর চেষ্টায় ছিল।

এক পলিশের জওয়ানের কাছে এসে সে ফলস ফায়ারিংও করেছিল। সেই সময় পুলিশের জওয়ানের হাতে শুধুমাত্র লাঠি ছিল। সেই ভিডিওও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হয়েছে। শাহরুখ নামের এই কট্টপন্থীকে এখন পুলিশ গ্রেফতার করেছে কিনা তা নিয়ে খবর সামনে আসেনি। মহম্মদ শাহরুখ জাফরাবাদের বাসিন্দা বলেই জানা যাচ্ছে।

https://platform.twitter.com/widgets.js

প্রসঙ্গত জানিয়ে দি, CAA এর বিরোধিতার নামে উপদ্রব করা কট্টরপন্থীরা এই হামলা চালিয়ে কনস্টেবল রতন লালকে হত্যা করেছিল। রতন লালের দুটি সন্তান রয়েছে এবং তিনি তাঁর পরিবারের একমাত্র ব্যক্তি যিনি উপার্জন করতেন।