Press "Enter" to skip to content

দীপাবলীতে দিল্লীর হিন্দুরা করতে পারবে না আতশবাজি! ১১ টি স্কোয়াড গঠন করছে কেজরিওয়াল সরকার

কালি পুজো ও দীপাবলী সামনে আসতেই সরকার কঠোর রূপ দেখাতে শুরু করেছে। দিল্লীতে দূষণ অনেক আগে থেকেই রয়েছে কিন্তু সরকার দূষণের দায় হিন্দুদের উৎসবের উপর ফেলতে চাইছে বলে অভিযোগ উঠেছে। দীপাবলী সামনে আসতেই সরকার দূষণ আটকানোর জন্য জোর প্রস্তুতি নিচ্ছে। যদিও অনেকে এটাকে শুধুমাত্র লোক দেখানো ভণ্ডামি বলে অভিহিত করেছেন।

প্রাপ্ত অনুযায়ী, কেজরিওয়াল সরকার দিল্লিতে ১১ টি আলাদা স্কোয়াড গঠন করছে। প্রতি স্কোয়াডে অনেক লোকজন থাকবে যারা দেখা শোনা করবে যে কেউ দিল্লীতে আতশবাজি করছে কিনা। দীপাবলি উৎসবে কেউ বাজি, ফটকা ইত্যাদি নিয়ে আনন্দ করছে কিনা তার উপর নজরদারি করা হবে।

যদি কেউ আতশবাজি করে তাহলে তার বিরুদ্ধে কড়া একশন নেওয়ার ব্যাবস্থা করা হচ্ছে। গ্রেফতার, ফাইন ইত্যাদি নানা বিষয়কে আতশবাজি জ্বালানোর অপরাধ হিসেবে যুক্ত করা হচ্ছে। চটজলদি যাতে পুলিশ গ্রেফতার করতে পারে তার উপরেও পুলিশ কাজ করছে বলে সূত্রের খবর।

https://platform.twitter.com/widgets.js

লক্ষণীয় বিষয় যে, দিল্লীতে দূষণের মাত্রা আগেই বিপদের সীমা ছাড়িয়েছে। তা সত্ত্বেও কেজরিওয়াল সরকার আতশবাজি ও দীপাবলির উপর দূষণের দায়কে চাপানোর চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। এর আগের বছরেও কেজরিওয়াল পুলিশ নামিয়ে বহু হিন্দুকে আতশবাজি জ্বালানোর জন্য গ্রেফতার করেছিল বলে অভিযোগ উঠেছিল। এখন পুনরায় দীপাবলী সামনে আসতেই কেজরিওয়াল সরকার হিন্দুদের বিরুদ্ধে উপদ্রব শুরু করছে বলে দাবি করা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।