Press "Enter" to skip to content

দুই জায়গায় হানা দিয়ে পাঁচ পাকিস্তানি সেনাকে খতম করল বালোচ ভাইরা


ওয়েবডেস্কঃ ের () () প্রান্তের দুটি আলাদা আলদা জায়গায় হওয়া জঙ্গি হামলায় সাত পাকিস্তানি সেনার মৃত্যু হয়েছে। মঙ্গলবার জারি একটি আধিকারিক বক্তব্যে এই তথ্য দেওয়া হয়। পাকিস্তানি সেনার মিডিয়া বিভাগ ISPR জানায়, সোমবার রাতে পীর ঘাইব এলাকার ফ্রন্টিয়ার কোরের একটি বাহনে আইইডি বিস্ফোট করে উড়িয়ে দেয়। এই বিস্ফোরণে পাকিস্তানি সেনার ছয় জওয়ানের মৃত্যু হয়েছে।

বালুচিস্তানের কেচ এলাকায় আরেকটি ঘটনায় বালোচ বিদ্রোহীদের সাথে হওয়া এনকাউন্টারে আরও এক পাক জওয়ানের মৃত্যু হয়েছে। পাকিস্তানি সেনা সীমান্তে কাঁটাতার লাগানোর সময় তাদের উপর হামলা করে জঙ্গিরা। আপনাদের জানিয়ে দিই, বালোচিস্তান পাকিস্তানের দক্ষিণ পশ্চিম সীমান্তে অবস্থিত আর তাঁর পাশেই আফগানিস্তান সীমান্ত। বালোচিস্তান পাকিস্তানের সবথেকে বড় আর সবথেকে গরীব প্রান্ত। সেখানে বালোচ বিদ্রোহীরা মাঝেসাঝেই পাক সেনার উপর হামলা চালায়।

উল্লেখ্য, এই ঘটনায় এখনো পর্যন্ত সেরকম কিছু তথ্য পাওয়া যায় নি। কিন্তু মাঝেসাঝেই ওই এলাকায় পাকিস্তানি সেনাকে নিশানা বানায় বালোচ বিদ্রোহীরা। এটাই প্রথম মামলা না, এর আগেও এরকম অনেক মামলা ঘটেছে। প্রসঙ্গত, পাকিস্তানের সীমান্ত আফগানিস্তান আর ইরানের পাশে।

সম্প্রতি সেখানে লকডাউন শিথিল করার পর সীমান্ত খোলার কথা বলা হয়েছিল। আর সেই কারণে সেখানে পাক সেনা কাঁটাতার লাগানোর কাজ করছে। আর সেই সময় বালোচ বিদ্রোহীরা হামলা করে পাক জওয়ানদের খতম করে।