Press "Enter" to skip to content

দুর্দান্ত সিদ্ধান্ত: বেনামি সম্পত্তির উপর লাগাম লাগাতে মাস্টারপ্ল্যান মোদী সরকারের।

কেন্দ্রে মোদী আসার পর থেকে দেশের দুর্নীতির উপর লাগাম লাগানোর পক্রিয়া শুরু করেছিল। মোদী সরকার আসার পড়ে থেকে ভোটের পরোয়া না করেই দুর্নীতি দূর করার জন্য নোটবন্দি ও GST এর মতো কঠিন পদক্ষেপ নিয়েছে। তবে এখানেই থেমে থাকেনি মোদী সরকার। মোদী সরকার বেনামি সম্পত্তির উপর লাগাম লাগানোর জন্য এমন সিদ্ধান্ত নিয়েছে যা জানার পর আপনারাও চমকে যাবেন। আসলে শুক্রবার দিন অরুন জেটলি বেনামি সম্পত্তির উপর লাগাম লাগানোর জন্য একটা বড়ো সিদ্ধান্তের ঘোষণা করেন। কেন্দ্রীয় মন্ত্রকের তরফে ঘোষণা করা হয়েছে , কোনো ব্যাক্তি যদি বেনামি সম্পত্তির বিষয়ে দিতে পারে তাহলে সেই ব্যাক্তিকে ১ উপহার দেওয়া হবে

বেনামি সম্পত্তি বিষয়ক খবর ইনকাম ট্যাক্স বিভাগের ইনভেস্টগেশন ডাইরেক্টরদের জানাতে হবে। এর পরেই সেই ব্যাক্তিকে ১ কোটি টাকা উপহার দেওয়া হবে। শুধু এই নয় ইনকামট্যাক্স ডিপার্মেন্ট ব্যাক্তির গোপনতা বজায় রেখে চলবে বলেও জানিয়েছে কেন্দ্রীয় মন্ত্রক।

বিদেশের ব্যাক্তিরাও এই স্কিম এর ব্যবহার করতে পারেন। আপনাদের জানিয়ে এই পুরস্কার প্রদানের জন্য সরকার যে যোজনা চালু করেছে তার নাম রাখা হয়েছে, ‘বেনামি ট্রান্সফার সূচনা রিওয়ার্ড যোজনা ২০১৮’। যে ব্যাক্তি বেনামি সম্পত্তি বিষয়ক তাকে অব্যশই সঠিক খবর দিতে হবে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.