Press "Enter" to skip to content

দুর্নীতিবাজরা পৃথিবীর যেই প্রান্তেই থাকুক না কেন, ছাড়ব না! লক্ষ্মী পুজোর দিনে প্রতিজ্ঞা প্রধানমন্ত্রীর

নয়া দিল্লিঃ‘আজাদির অমৃত মহোৎসব”-এর অবসরে বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra ) সিবিস আর -র সংযুক্ত সম্মেলনে বক্তব্য রাখেন। এই অনুষ্ঠানে তিনি দেশে চলা নিয়ে বড় বয়ান দেন। উনি বলেন, দুর্নীতি ছোট হোক আর বড়, সেটা কারও না কারও অধিকার ছিনিয়ে নেয়। দুর্নীতি দেশের সাধারণ নাগরিককে তাঁর অধিকার থেকে বঞ্চিত রাখে। দুর্নীতি রাষ্ট্রের প্রগতির পথে বাধা হয়ে দাঁড়ায় আর দেশের শক্তিকে প্রভাবিত করে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, বিগত ৬-৭ বছরের আপ্রাণ প্রচেষ্টার ফলে আমরা দেশে একটি বিশ্বাস কায়েম করতে সফল হয়েছি, বর্ধিত দুর্নীতি রুখতে সম্ভব হয়েছি। আজ দেশের মানুষের মনে একটা ভাবনা তৈরি হয়েছে যে, কোনও লেনদেন ছাড়াই আর মধ্যস্থতাকারীকে ছাড়াই সরকারি যোজনার সুবিধা মিলতে পারে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আজ দেশের মানুষের মনে এই বিশ্বাস আনতে পেরেছি যে, দেশের সঙ্গে প্রতারণা করা আর দেশের মানুষকে লুণ্ঠনকারীরা যতই শক্তিশালী হোক না কেন, দেশ আর বিশ্বের যেখানেই থাকুক না কেন, তাঁদের রেয়াত করা হবে না। সরকার তাঁদের ছাড়বে না। প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতিতে লাগাম টানার জন্য আমাদের সরকার প্রো পিপল, প্রোঅ্যাকটিভ গভর্নেন্সকে শক্তিশালী করার কাজে জুটেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আমরা দেশবাসীর জীবন থেকে সরকারের দখলকে কম করার জন্য একটি অভিযান চালিয়েছিল। আমরা সরকারি প্রক্রিয়াকে সরল বানাতে অক্লান্ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। ম্যাক্সিমাম গভর্নমেন্ট কন্ট্রোলের বদলে মিনিমাম গভর্নমেন্ট, ম্যাক্সিমাম গভর্নেন্সের লক্ষ্য রেখেছি।