Press "Enter" to skip to content

দুয়ারে সরকারে অপ্রত্যাশিত ভিড় দেখে মাথা ব্যাথা নবান্নের! নতুন সিদ্ধান্ত জারি করল রাজ্য সরকার


সম্প্রতি রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে দুয়ারে ক্যাম্প। আর এই ক্যাম্পের যে ভিন্ন ভিন্ন ছবি সামনে আসছে তা চমকে দিয়েছে সকলকে। একদিকে লক্ষীভান্ডারের জন্য উপচে পড়ছে ভীড় অন্যদিকে মানুষজন তাদের অন্যান্য সমস্যা নিয়ে হাজির হচ্ছে ক্যাম্পে।

যার দরুন তৈরি হচ্ছে চরম বিশৃঙ্খলা। যেহেতু দেশজুড়ে পরিস্থিতি আর তার মধ্যে এমন ক্যাম্প, এতে রীতিমতো বিপদে পড়ছে রাজ্যবাসী। আর এই কারণে সমালোচিত হচ্ছে রাজ্য সরকারও। এমন পরিস্থিতিকে নিয়ন্ত্রণের জন্য জেলা শাসকদের উদ্যেশে নতুন নির্দেশিকা জারি করেছে নবান্ন। দুয়ারে সরকার ক্যাম্পে ভিড় নিয়ন্ত্রণ এবং বিশৃঙ্খল অবস্থা যাতে না হয়, সেদিকে নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের জেলাশাসকদের।

নবান্নের নির্দেশ অনুযায়ী এবার পরিস্থিতি সামাল দিতে প্রয়োজনে ক্যাম্পের সংখ্যা দ্বিগুণ বা চারগুণ পর্যন্ত বাড়ানো যেতে পারে। ভিড় নিয়ন্ত্রণে নিতে হবে সবরকম ব্যবস্থা। গ্রাম পঞ্চায়েতের তিনটি করে গ্রাম সংসদ এবং শহরের ক্ষেত্রে কয়েকটি বুথভিত্তিক কাউন্টার করার কথাও বলা হয়েছে।

ক্যাম্পের ভিড় কমাতে এবং িরের সংখ্যা বাড়িয়ে ভোটগ্রহণ কেন্দ্র অনুযায়ীও শিবির করা যেতে পারে। বৃহস্পতিবার নবান্নে বৈঠকে করোনা আবহের পাশাপাশি এই বিষয় নিয়েও আলোচনা করেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। প্রসঙ্গত, দুয়ারে সরকার ক্যাম্পের বেশকিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় হয়েছে। যা দেখার পর সুস্থ স্বাভাবিক মানুষজনের হুশ উড়ছে। আর ক্যাম্পের হওয়ার পরই নড়েচড়ে বসেছে নবান্ন।