Press "Enter" to skip to content

দেখা দিচ্ছে আত্মনির্ভরতার প্রভাব, ইসরায়েলকে হারিয়ে এগিয়ে গেল ভারতীয় কোম্পানি

[ad_1]

নয়া দিল্লিঃ বিগত কয়েক বছরে ভারতের (India) প্রতিরক্ষা ক্ষেত্রে (Defence Sector) আনা বদল আর আত্মনির্ভরতার জন্য নেওয়া পদক্ষেপের প্রভাব এখন দেখা যাচ্ছে। ভারতীয় প্রতিরক্ষা কোম্পানিগুলো অনেক বিদেশি কোম্পানিকে পিছনে ফেলে নিজেদের দক্ষতা প্রমাণ করেছে। এরকম ভাবেই ভারতী সেনার AK-47 অ্যাসল্ট রাইফেলকে আপগ্রেড করার জন্য সবথেকে কম দরদাতাদের মধ্যে ব্যাঙ্গালুরুর এসএসএস ডিফেন্স কোম্পানি উঠে এসেছে।

এই প্রতিরক্ষা কোম্পানি নিজের প্রতিদ্বন্দ্বী ইসরায়েলের (Israel) কোম্পানিকে দরে হারিয়ে দিয়েছে। যদি সবকিছু ঠিক থাকে, তাহলে চার বছর আগে স্থাপিত হওয়া এসএসএস ডিফেন্স কোম্পানি সেনার AK-47 অ্যাসল্ট রাইফেলকে আপগ্রেড করার দায়িত্ব পাবে।

ব্যাঙ্গালুরুর এসএসএস ডিফেন্স কোম্পানি গুলি, এবং বিস্ফোটক পদার্থও তৈরি করে। এই কোম্পানি ভারতীয় সেনার জন্য কালাশনিকভ রাইফেল আপগ্রেড করেছিল। কর্মকর্তারা বলেন, এই ভারতীয় সংস্থাটি দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় কমান্ডের সেনাবাহিনীর জন্য 24টি AK-47 রাইফেল আপগ্রেড করবে। যদি এই আপডেটটি সঠিকভাবে করা হয়, তাহলে কোম্পানি আরও বড় অর্ডার পেতে পারে।

কর্মকর্তাদের মতে, AK-47 ভারতীয় সেনার জন্য সবথেকে গুরুত্বপূর্ণ হাতিয়ার। এই হাতিয়ার সেনার অনেক প্রয়োজনীয়তাকে পূরণ করেছে। আধিকারিকদের মতে এসএসএস ডিফেন্স ভারতীয় সেনার জন্য এই হাতিয়ার আরও বেশি মারক এবং কাজ করার জন্য সহজ বানাবে। আধিকারিকরা জানান, এই আপগ্রেডেশনের মধ্যে একটি কৌশলগত ফ্ল্যাশলাইট, লেজার লাইট, ফ্ল্যাশ হেডার, ডাস্ট কভার, হ্যান্ড গার্ড এবং বিভিন্ন ধরণের গ্রিপ অন্তর্ভুক্ত রয়েছে।

[ad_2]