Press "Enter" to skip to content

দেশকে ডিজিটাল ইন্ডিয়া কেন করা হচ্ছে তার উত্তর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র শুক্রুবারদিন নামো এপ্লিকেশন এর মাধমে লাভাবিত মানুষদের সাথে কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন ডিজিটাল ইন্ডিয়ার আসল উদেশ্য হলো দেশকে জ্ঞানআধারিত অর্থব্যবস্থায় পরিণত করা। যাতে দেশের গ্রামীন মানুষেরাও দেশের মুখ্যধারার সাথে জুড়ে যেতে পারে এবং দেশে কি ঘটছে সেটা তারাও উপলদ্ধি করতে পারে। প্রধানমন্ত্রী এও বলেন যে উনার চেষ্টা প্রযুক্তির সুযোগসুবিধা যেন সমস্থ বর্গের মানুষ পায়।

আজকের দিন ের যুবকেরা লাইনে দাঁড়াতে কোনো মোটে রাজি নয় তাই তাদের সমস্থরকম সুযোগসুবিধা করে দিতেই এই ডিজিটাল ইন্ডিয়ার ব্যবস্থা করা হয়েছে। প্রধানমন্ত্রী বলেন প্রযুক্তির সুবিধা যাতে শুধুমাত্র কিছু বিশেষ লোকের কাছে থেমে না থেকে দেশের সমস্থ মানুষের কাছে পৌঁছে যায় তার ব্যবস্থা আমরা সুনিশ্চিত করছি। আর সেই লক্ষে আমরা কমন সার্ভিস সেন্টার নেটওয়ার্ককে মজবুত করছি।

প্রধানমন্ত্রী মোদী আরো বলেন, যে এই ডিজিটাল ইন্ডিয়া অনেক মানুষকে ঠকানোর হাত থেকে বাঁচাবে। দালালরা মানুষকে ভুল বুঝিয়ে সু নিতে যাতে না পারে তার জন্যেও এই ডিজিটাল ইন্ডিয়া খুবই প্রয়োজন। টিকিট, এলপিজি, বিদ্যুৎ বিল সব ক্ষেত্রেই যাতে সাধারণ মানুষ লাইনে না দাঁড়িয়ে বাড়িতে বসে কাজ করতে পারে তার জন্যেই এই ডিজিটাল ইন্ডিয়া।[sg_popup id=”6″ event=”onload”][/sg_popup]

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.