Press "Enter" to skip to content

দেশবাসীর জন্য দারুণ খবর, ফের শুরু হল গ্যাসে ভর্তুকি, টাকা পেতে এখুনি করুন এই কাজ

[ad_1]

নয়া দিল্লিঃ শুরু হয়েছে এলপিজিতে ভর্তুকি। গত কয়েক মাস ধরে রান্নার গ্যাসে ভর্তুকি গ্রাহকদের অ্যাকাউন্টে আসছিল না। কিন্তু, এখন ভর্তুকি হিসাবে এলপিজি গ্রাহকদের অ্যাকাউন্টে সিলিন্ডার প্রতি ৭৯.২৬ টাকা আসতে শুরু করেছে। একটা সময় ছিল যখন রান্নার গ্যাসে ২০০ টাকা পর্যন্ত ভর্তুকি পাওয়া যেত, যা এখন ৭৯.২৬ টাকায় নেমে এসেছে। তবে, এখনও কিছু গ্রাহক ১৫৮.৫২ টাকা বা ২৩৭.৭৮ টাকা ভর্তুকিও পাচ্ছেন। কিন্তু যদি আপনার অ্যাকাউন্টে ভর্তুকি না আসে তাহলে আপনার নিকটস্থ ডিস্ট্রিবিউটরের সাথে যোগাযোগ করা উচিত। এছাড়াও, আপনি টোল ফ্রি নম্বর 18002333555-তে কল করে আপনার অভিযোগ নথিভুক্ত করতে পারেন।

এলপিজি গ্যাস গ্রাহকদের প্রতি সিলিন্ডারে ৭৯.২৬ টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে। তবে জনগণের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে যে বিভিন্ন গ্রাহকরা বিভিন্ন ভর্তুকি পাচ্ছেন। এমন পরিস্থিতিতে কত গুণ ভর্তুকি পাচ্ছেন তা নিয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি রয়েছে। আসলে, অনেক লোক ৭৯.২৬ টাকা ভর্তুকি পাচ্ছেন এবং অনেকে ১৫৮.৫২ টাকা বা ২৩৭.৭৮ টাকা পাচ্ছেন।

তবে, আপনি সহজেই পরীক্ষা করতে পারেন যে ভর্তুকি আপনার অ্যাকাউন্টে এসেছে কি না। জেনে নিন, দেশের বিভিন্ন রাজ্যে এলপিজিতে বিভিন্ন ভর্তুকি দেওয়া হয়। এর জন্য, কিছু মানদণ্ড রয়েছে যা গ্রাহকদের পূরণ করতে হয়ে থাকে। যে সমস্ত গ্রাহকদের বার্ষিক আয় ১০ লাখ টাকা বা তার বেশি, তাদের এলপিজি ভর্তুকি দেওয়া হয় না। স্বামী-স্ত্রী উভয়ের আয় একত্রিত করে এই হিসাব করা হয়।

ভর্তুকি চেক করতে প্রথমে http://mylpg.in/ এ যান। এখানে আপনাকে আপনার এলপিজি আইডি লিখতে হবে। আপনি যে কোম্পানির এলপিজি সিলিন্ডার ব্যবহার করছেন তার উপর ভিত্তি করে প্রয়োজনীয় তথ্য দিন। আপনার এলপিজি আইডি লিখুন এবং মোবাইল নম্বর রেজিস্টার করুন, এখন ক্যাপচা কোড টাইপ করে এগিয়ে যান। আপনার মোবাইল নম্বরে একটি ওটিপি আসবে। এবার আপনার ইমেইল আইডি দিন। একটি পাসওয়ার্ড তৈরি করুন যার পরে আপনার ইমেল আইডিতে একটি লিঙ্ক আসবে।এরপর আপনার মেইলে যান এবং সেই লিঙ্কে ক্লিক করুন।

এখন mylpg.in অ্যাকাউন্টে লগইন করুন এবং পপ আপ বার্তায় বিবরণ টাইপ করুন। এখন সিলিন্ডার বুকিং ইতিহাস / ভর্তুকি স্থানান্তর দেখুন বিকল্পে যান। এখানে আপনি কোন সিলিন্ডারে কত ভর্তুকি পেয়েছেন সে সম্পর্কে সম্পূর্ণ তথ্য পাবেন। আপনি যদি গ্যাস সিলিন্ডার বুকিংয়ে ভর্তুকি না পেয়ে থাকেন, তাহলে ফিডব্যাক অপশনে যান। এখানে আপনি ভর্তুকি না পাওয়ার অভিযোগ করতে পারেন। এছাড়াও আপনি টোল ফ্রি নম্বর 18002333555 এ কল করে অভিযোগ নথিভুক্ত করতে পারেন।

[ad_2]