Press "Enter" to skip to content

দোভালেই ভরসা মোদীর! উপদ্রবিদের শায়েস্তা করতে NSA-কে দেওয়া হল গুরু দায়িত্ব

() অজিত দোভালকে () () নিয়ন্ত্রণ করার দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি প্রধানমন্ত্রী আর ক্যাবিনেটকে দিল্লীর পরিস্থিতি নিয়ে তথ্য দেবেন। দোভাল গতকাল রাতে জাফরাবাদ, সীলমপুর আর উত্তর পূর্ব দিল্লীর অন্য এলাকা গুলোর সফরে যান। সেখা গিয়ে তিনি বিভিন্ন সম্প্রদায়ের নেতাদের সাথে কথা বলেন।

https://platform.twitter.com/widgets.js

দোভাল স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, এবার দিল্লীর আইন ব্যবস্থায় কোন গাফিলতি থাকবে না। পর্যাপ্ত সংখ্যায় পুলিশ আর আধা সামরিক সেনার মোতায়েন করা হয়েছে। পুলিশকে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য ফ্রি হ্যান্ড দেওয়া হয়েছে। উল্লেখ্য, নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে উত্তর পূর্ব দিল্লীর কিছু এলাকায় মঙ্গলবার নতুন করে হিংসা ছড়িয়ে পড়ে, উপদ্রবিরা পাথরবাজি করে, দোকানপাটে আগুন লাগিয়ে দেয় আর ফায়ারিং করে। অনেক এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এরপর পুলিশকে গুলি মারার আদেশ দেওয়া হয়।

সিএএ বিরোধী হিংসায় একজন হেড কনস্টেবল রতন লাল সমেত ১৭ জনের মৃত্যু হয়েছে, আর ১৮৬ জন আহত হয়েছে। NSA পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য সীলমপুর ডিসিপি কার্যালয়ে যান। সেখানে তিনি পুলিশ আধিকারিকদের সাথে বৈঠক করেন। বৈঠকে তিনি সুরক্ষা নিয়ে সমীক্ষা করেন।

দোভাল এলাকায় বর্তমান পরিস্থিতি নিয়ে পুলিশের কাছ থেকে তথ্য নেন। দোভাল প্রায় এক ঘণ্টা আধিকারিকদের সাথে বৈঠক করেন। ওই বৈঠকে বিশেষ কমিশনার সতিশ গোলচা সমেত অনেক আধিকারিক উপস্থিত ছিলেন।