Press "Enter" to skip to content

দ্বন্দ্ব ভুলিয়ে মিটমাটের চেষ্টা, ওয়াইসিকে বুড়ো আঙুল দেখিয়ে NDA-তে যুক্ত হচ্ছে রাজভর

সোহেলদেব ভারতীয় সমাজ পার্টির (Suheldev Bharatiya Samaj Party) সভাপতি ওমপ্রকাশ রাজভর (Om Prakash Rajbhar) আবারও NDA জোটে যুক্ত হতে পারেন। মঙ্গলবার উত্তর প্রদেশের (Bharatiya Janata Party) রাজ্য সভাপতি স্বতন্ত্র সিংয়ের সঙ্গে ওনার সাক্ষাতের পর জল্পনা বেড়েছে। রাজভর এর আগে বলেছিলেন যে, বিজেপি ওনার পুরনো দাবি মেনে নিলে তিনি এনডিতে দিতে পারেন। রাজনীতিতে কোনও স্থায়ী বন্ধু আর শত্রু থাকে না। বিজেপির সঙ্গে আমার লড়াই কয়েকটি ইস্যু নিয়ে হয়েছিল।

সূত্র থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, রাজভর খুব শীঘ্রই বিজেপিতে যোগ দিতে পারেন। উনি অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও সাক্ষাৎ করতে পারেন। এরপরই তিনি এনডিএতে যোগ দেওয়া ঘোষণা করতে পারেন।

বলে দিই, যোগী সরকারে মন্ত্রী থাকাকালীন বিজেপি আর সরকারের নীতির বিরুদ্ধে আওয়াজ তুলে রাজভর জোট ত্যাগ করেছিল। আর এরপর তিনি আসাদউদ্দিন ওয়াইসির দলের সঙ্গে জোট করার তোড়জোড় করছিলেন। যদিও, মতে মিল না হওয়ায় দুজনের বন্ধুত্বের সম্পর্কে ফাটল ধরে। এরপরই গতকাল মঙ্গলবার সকাল ৬টার সময় বিজেপির রাজ্য সহ-সভাপতি দয়াশঙ্করের সঙ্গে তিনি বিজেপির রাজ্য সভাপতির বাড়ি পৌঁছান।

সেখানে প্রায় এক ঘণ্টা পর্যন্ত দুই নেতার বৈঠক চলে। এরপর ওমপ্রকাশ রাজভর মিডিয়ার সঙ্গে কথা বলার সময় বলেন, স্বতন্ত্র দেব প্রথম পিছয়ে পড়া মানুষের নেতা, পরে বিজেপির নেতা। এরপর থেকেই এই সাক্ষাৎ নিয়ে জল্পনার সৃষ্টি হয়েছে। আর শোনা যাচ্ছে যে, রাজভর খুব শীঘ্রই আবার এনডিএ-তে যোগ দিতে পারেন।

দুই নেতা সাক্ষাতের পর উত্তর প্রদেশের বিরোধী দলে উত্তাপ বেড়েছে। আম আদমি পার্টি জানিয়েছে যে, রাজভর বিজেপির সঙ্গে সাক্ষাৎ করে দলিতদের সঙ্গে প্রতারণা করেছে। আম আদমি পার্টির রাজ্য সভাপই সভাজীত সিং বলেছেন, দলিতদের অধিকারের জন্য রাজভরের লড়াই লোক দেখানো।