Press "Enter" to skip to content

ধর্ম পরিবর্তন করলে বন্ধ করা হোক সংরক্ষণের সুবিধা, সংসদে দাবি বিজেপি সাংসদের

নয়া দিল্লীঃ ভারতীয় জনতা পার্টির () সাংসদ () মঙ্গলবার লোকসভায় জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন আর ইউনিফর্ম সিভিল কোড লাগু করার দাবি জানিয়েছে সরকারের কাছে। তফসিলি উপজাতির মানুষেরা ধর্ম পরিবর্তন করলে তাঁদের সংরক্ষণের আওতার বাইরে রাখারও দাবি জানিয়েছেন তিনি।

নিশিকান্ত দুবে বলেন, অনেক এলাকায় তফসিলি উপজাতির মানুষদের ধর্মপরিবর্তন করানো হচ্ছে। এরজন্য আমার দাবি হল, এমন আইন আনা হোক যাতে ধর্মপরিবর্তন করা মানুষ গুলো আর সংরক্ষণের সুবিধা ভোগ না করতে পারে। উনি বলেন, কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ হওয়ার পর এবার আমাদের উচিৎ জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন আর ইউনিফর্ম সিভিল কোড লাগু করা।

https://platform.twitter.com/widgets.js

সংসদে জনসংখ্যা নিয়ন্ত্রনের জন্য আইন লাগু করার দাবি নিয়ে দুবে বলেন, ‘করোনার সময়ে দেশে আমরা যা দেখলাম, সেটা দেখে দেশে এখন কমপ্লিট জনসংখ্যা নিয়ন্ত্রণ আই লাগু হওয়া উচিৎ। যদি এটা না হয়, তাহলে সম্পূর্ণ ডেমোগ্রাফি বদলে যাবে আর দেশের গণতন্ত্র বিপদের মুখে পড়বে। অনেক বাংলাদেশি দেশের নাগরিক হয়ে যাবে।”

ST দের ধর্মপরিবর্তনের পর SC এর মতো সংরক্ষণ বন্ধ করার দাবি নিয়ে সাংসদ বলেন, যদি SC এর মতো ST তেও ধর্মপরিবর্তন করানো হয়, তাহলে সংরক্ষণ বন্ধ করে দেওয়া উচিৎ। উনি বলেন, সংখ্যালঘু তোষণ নীতির একটা ট্রেন্ড চলছে, আর এই কারণে একদিকে দেশের ডেমোগ্রাফি বদলে যায়, আরেকদিকে ভোট ব্যাঙ্কের রাজনীতি অ্যাক্টিভ হয়।