Press "Enter" to skip to content

ধর্ষণের জন্য মহিলাদের স্বল্পবসনকে দায়ী করে বোরখাকে প্রমোট করলেন ইমরান খান


নয়া দিল্লীঃ প্রতিবেশী দেশ ের () প্রধানমন্ত্রী ইমরান খান ( Khan) বরাবরই এদেরশে সংবাদের শিরোনামে উঠে আসেন। কখনও কাশ্মীর নিয়ে বিতর্কিত মন্তব্য করে, আবার কখনও দেশে জঙ্গিদের জন্য সেফ হোম তৈরি করে। তবে এবার যে বিষয়ে তিনি শিরোনামে উঠে এসেছেন, সেটি সম্পূর্ণ আলাদা। উল্লেখ্য, পাকিস্তানে বেড়ে চলা ধর্ষণের জন্য তিনি মহিলাদের স্বল্পবসনকে দায়ী করেছেন।

‘Axio ON HBO”-র একটি অনুষ্ঠানে দেওয়া সাক্ষাৎকারে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ‘পুরুষরা যদি রোবট না হয়, তাহলে মহিলাদের স্বল্পবসনে তাঁদের উপরে প্রভাব পড়বেই। এটা খুবই সাধারণ বুদ্ধি।” পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের এই মন্তব্যের পর ঘরে বাইরে তাঁকে সমালোচনা পড়তে হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

এর আগেও তিনি এরকম ভাবেই মহিলাদের পোশাক নিয়ে মন্তব্য করায় সমালোচনার মুখে পড়েছিলেন। তখন পাকিস্তানের জনতাই ইমরান খানের প্রাক্তন এক বান্ধবীর সঙ্গে ওনার ছবি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরে ওনাকে আক্রমণ করেছিল। ওই ছবিতে একটি বিচের মধ্যে ইমরান খানের বান্ধবীকে তাঁর সঙ্গে বিকিনি পরে ঘুরতে দেখা গিয়েছিল।

প্রসঙ্গত, ধর্ষণ বিষয়টি গোটা বিশ্বের কাছেই সন্ত্রাসবাদের মতো একটি চ্যালেঞ্জিং বিষয় হয়ে দাঁড়িয়েছে। অনেক বৈশ্বিক নেতা-মন্ত্রীরাই ধর্ষণ নিয়ে বারবার বিতর্কিত মন্তব্য করে এসেছেন। আর বেশীরভাগ সময়েই ধর্ষণের জন্য মহিলাদের স্বল্প পোশাককেই দায়ী করেছেন তাঁরা।