Press "Enter" to skip to content

নকশালদের রানি সহ খতম ৫ জন ! মাথার উপর ছিল ৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা, বড়ো সাফল্য বাহিনীর

[ad_1]

মঙ্গলবার সকালে সুকমা জেলা ও ছত্তিশগড়ের তেলেঙ্গানার সীমান্তে বনাঞ্চলে নকশাল ও পুলিশ এর সংঘর্ষ বাঁধে। সূত্রের খবর অনুসারে এই সংঘর্ষে 5 নকশাল নিহত হয়েছে তার মধ্যে দুইজন মহিলা ছিল।
সুকমা জেলায়, এক ভয়ঙ্কর মহিলা আলট্রা, যার মাথার উপর 5 লক্ষ টাকা পুরষ্কার ঘোষণা ছিল। সুকমা, দান্তেওয়াড়া এবং বস্তার থেকে নকশাল এবং ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি) এর সদস্যদের মধ্যে বন্দুকযুদ্ধের সময় গুলিবিদ্ধ হয় ওই মহিলা।

প্রতিবেশী তেলেঙ্গানা পুলিশের বিশেষ নকশাল বিরোধী গ্রেহাউন্ডস ইউনিটের একটি দল 40 জন সশস্ত্র নকশাল ক্যাডার সহ মাওবাদী নেতা সুধাকরের গতিবিধির উপর নজর রাখতে শুরু করে। একই সাহস তারা অভিযান চালায় ছত্তিশগড় ও তেলেঙ্গানা জঙ্গলে। বিজাপুর থেকে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের একটি যৌথ দলও তৈরি করা হয়।

সকাল 7 টা দিকে পুলিশ এর যৌথ দল বিজপুর এর কাছে নকশাল দের সাথে গুলিযুদ্ধ শুরু হয় এবং এই সংঘর্ষে 4 জন নকশাল নিহত হয়। পরে জানা যায় এক জওয়ান ও আহত হয় তাকে তৎক্ষণাৎ পরিস্থিতি তে হসপিটালএ ভর্তি করা হয়। সুকমা জেলার মুন্নি নামে এক নকশাল এর মৃত্যু হয়েছে।সিপিআই (মাওবাদী) এর শীর্ষ বিভাগীয় কমিটির সদস্যদের 35-40 জন ক্যাডার সহ তিনটি জেলার জঙ্গলে উপস্থিতি সম্পর্কে নির্দিষ্ট ইনপুটের ভিত্তিতে কাজ করে।

তিনটি এলাকার নিরাপত্তা বাহিনী সোমবার রাতে সেখানে অভিযান শুরু করেছিল। এই মুন্নি নামক মহিলাটি মাওবাদী কমিটির সদস্য ছিল বলে জানা গেছে। তার মাথার উপর 5 লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছিলো। তার মৃতদেহ জঙ্গল থেকে উদ্ধার করা হয়েছে। পুলিশ ও যৌথ বাহিনীর একটি বড় সাফল্য বলে মনে করা হচ্ছে।

[ad_2]