Press "Enter" to skip to content

নতুন সমীকরণের ইঙ্গিত, জোট ছেড়ে যাওয়ার পর প্রথমবার উদ্ধবকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

[ad_1]

নয়া দিল্লীঃ বিজেপি আর শিবসেনা (Shiv Sena) একে অপরের থেকে আলাদা হওয়ার পর থেকেই দুই দলের নেতাদের মধ্যে কথাবার্তা, শুভেচ্ছা বিনিময় বন্ধ ছিল। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) মহারাষ্ট্রের (Maharashtra) মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেকে (Uddhav Thackeray) জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সবাইকে ভাবার জন্য বাধ্য করলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারের মাধ্যমে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। তিনি টুইটে লিখেছেন, ‘মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে জন্মদিনের শুভেচ্ছা। আপনি সুস্থ থাকুন আর অনেক দিন বাঁচুন।”

https://platform.twitter.com/widgets.js

মহারাষ্ট্রে শিবসেনা-কংগ্রেস আর এনসিপি মিলে সরকার গড়ার পর থেকেই প্রাক্তন দুই শরিক দল একে অপরের প্রতি আক্রমণাত্বক মনোভাব আপন করে এসেছে। কিন্তু বিগত কিছুদিন ধরে দুই দল একে অপরের সুনাম করছে। আর এই কারণেই মহারাষ্ট্রের রাজনীতি তথা জাতীয় রাজনীতিতে দুই দল নিয়ে তুমুল জল্পনাও ছড়িয়েছে।

একদিকে শিবসেনা যেমন বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সুনাম করছে। তেমনই আরেকদিকে তাঁরা আবার নিজের সহযোগী দল কংগ্রেসকে কটাক্ষও করছে। সম্প্রতি ঘটে যাওয়া কিছু ঘটনার পর এটারও গুঞ্জন উঠেছে যে, শিবসেনা কংগ্রেস-এনসিপিকে ছেড়ে আবারও বিজেপির সঙ্গে জোট করতে পারে। আর এরই মধ্যে, বহুদিন ধরে শুভেচ্ছা বিনিময় বন্ধ থাকার পর প্রধানমন্ত্রী আবারও সেই প্রথা শুরু করে জল্পনা বাড়িয়ে দিলেন।

[ad_2]