Press "Enter" to skip to content

নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগে দুর্নীতি! CBI অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের

[ad_1]

কলকাতাঃ রাজ্যে বিভিন্ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ নতুন কিছু নয়। পাশাপাশি সরকারি নিয়োগের ক্ষেত্রেও বারবার দুর্নীতির অভিযোগ উঠে এসেছে। এবার এরকমই এক দুর্নীতির মামলায় CBI  তদন্তের নির্দেশ দিল হাইকোর্ট। পরীক্ষায় না বসেই চাকরি পাওয়ার অভিযোগে নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় কেন্দ্রীয় সংস্থার হাতে তদন্তের দায়ভার তুলে দিল হাইকোর্ট।

উল্লেখ্য, ২০১৬ সালে নবম ও দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগে হাইকোর্টে মামলা দায়ের হয়। অভিযোগ উঠেছিল যে, পরীক্ষায় না বসেই অনেকে চাকরি পেয়ে গেছেন। অন্যদিকে, পাশ করা প্রার্থীরা আজও বেকার।

এই মামলায় এর আগেই স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে একটি রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। অভিযোগকারী জানিয়েছেন যে, SSC রিপোর্টে অভিযোগের সত্যতার প্রমাণ মিলেছে। তাঁর প্রশ্ন, কীভাবে একজন ব্যক্তি পরীক্ষা না দিয়েই চাকরি পেয়ে যান? অন্যদিকে পরীক্ষায় পাশ করেও কেন চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হয়নি?

এদিন দুই পক্ষের সওয়াল-জবাবের পর হাইকোর্ট এই মামলার তদন্তভার সিবিআই-র কাঁধে তুলে দেয়। ২৮ মার্চের মধ্যে তাদের রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। কোনও প্রভাবশালীর ইশারায় এই নিয়োগ হয়েছে কী না, তা নিয়েও খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে আদালত।

[ad_2]