Press "Enter" to skip to content

নবী মোহম্মদ-কে নিয়ে বড় বয়ান রাশিয়ার রাষ্ট্রপতি পুতিনের, সরব হলেন ইমরান খান

[ad_1]

নয়া দিল্লিঃ রাশিয়ার (Russia) রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) বৃহস্পতিবার নিজের বার্ষিক সাংবাদিক সম্মেলনে বলেন, ‘নবী মোহাম্মাদের অবমাননা বাকস্বাধীনতা হিসেবে গণ্য করা যায় না।” রাশিয়ার সংবাদসংস্থা TASS এর তথ্য অনুযায়ী পুতিন বলেছেন যে, ‘নবীর অবমাননা “ধর্মীয় স্বাধীনতার লঙ্ঘন এবং ইসলাম ধর্মে বিশ্বাসী মানুষের পবিত্র অনুভূতির লঙ্ঘন।”

পুতিন ব্যাখ্যা করে বলেন, এই ধরনের কাজগুলি চরমপন্থীদের প্রতিশোধের দিকে নিয়ে যায়, যেমন প্যারিসে চার্লি হেবদো ম্যাগাজিনের অফিসে হামলা। বলে দিই, চার্লি হেবদো ম্যাগাজিনের তরফ থেকে নবী মোহাম্মাদের একটি বিতর্কিত কার্টুন প্রকাশ করা হয়েছিল। যদিও তিনি শিল্পীর স্বাধীনতার প্রশংসা করেন, তিনি পাশাপাশি সতর্ক করে বলেন যে, সবকিছুর একটি সীমাবদ্ধতা রয়েছে, তিনি এও বলেন যে, অন্যের স্বাধীনতাকে লঙ্ঘন করাও উচিত নয়।

রাশিয়ার রাষ্ট্রপতি দাবি করে যে, রাশিয়া অন্যান্য দেশের মতো একটি “বহু-জাতিগত এবং বহু-বিশ্বাসী রাষ্ট্র” হিসাবে গড়ে উঠেছে। পাশাপাশি তিনি বলেন, রাশিয়ানদের একে অপরের ঐতিহ্যকে সম্মান করা উচিৎ।

পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) রাশিয়ার রাষ্ট্রপতি পুতিনের এই বয়ানকে স্বাগত জানিয়েছেন। উনি পুতিনের বয়ানের সঙ্গে যুক্ত খবরকে ট্যুইট করে লেখেন, ‘আমি রাষ্ট্রপতি পুতিনের বিবৃতিকে স্বাগত জানাই, যা আমার বার্তাকে আবারও নিশ্চিত করে যে আমাদের পবিত্র নবীর অবমাননা মত প্রকাশের স্বাধীনতা নয়। ইসলামফোবিয়ার বিরুদ্ধে লড়াইয়ের বিরুদ্ধে অমুসলিম দেশগুলোর নেতাদের কাছে পুতিনের এই বার্তা সকল মুসলিম নেতাদের কাছে পৌঁছে দেওয়া উচিৎ।”

[ad_2]