Press "Enter" to skip to content

নরেন্দ্র মোদীর পর দেশের প্রধানমন্ত্রী হিসেবে যোগী আদিত্যনাথ প্রথম পছন্দ জনতার, ধারেকাছে নেই রাহুল

নয়া দিল্লীঃ নরেন্দ্র মোদীর পর দেশের জনতা কাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়? ইন্ডিয়া টুডে আর কার্ভি ইনসাইটস দ্বারা করানো সমীক্ষায় জানা গিয়েছে যে, উত্তর প্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জনতার কাছে প্রথম পছন্দের মানুষ। যদিও বেশিরভাগ মানুষ এটাই জানিয়েছেন যে, আগামী নির্বাচনে নরেন্দ্র মোদীই প্রধানমন্ত্রী হবেন।

৩ থেকে ১৩ জানুয়ারি ২০২১ এ করা এই সমীক্ষায় জনতা জানিয়েছে যে, নরেন্দ্র মোদীর পর যোগী আদিত্যনাথকে তাঁরা আগামী প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়। ১২ হাজার ২৩২ জনের মধ্যে এই সমীক্ষা করা হয়েছে। যাদের মধ্যে ৬৭ শতাংশ মানুষ গ্রামের আর ৩৩ শতাংশ মানুষ শহরের।

সমীক্ষা অনুযায়ী, ৩৮ শতাংশ মানুষ চাইছেন যে আগামী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই হোক। আর ১০ শতাংশ মানুষ যোগী আদিত্যনাথকে আগামী প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইছেন। এছাড়াও ৮ শতাংশ মানুষ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে আগামী প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান।

জনতার মতে ভারতীয় জনতা পার্টিতে অমিত শাহের মূল্য বাড়ছে। ৩০ শতাংশ জনতা বলছেন যে, নরেন্দ্র মোদীর জায়গা নিতে পারেন অমিত শাহ। সেখানেও যোগী আদিত্যনাথের জাদু চলছে। ২১ শতাংশ মানুষ জানাচ্ছেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জায়গা নিতে সক্ষম যোগী আদিত্যনাথ। যদিও আরও একবার রাহুল গান্ধীকে দূরে সরিয়ে দিয়েছে জনতা। মাত্র ৭ শতাংশ মানুষ রাহুলকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়।

৩ শতাংশ মানুষ রাজনাথ সিংকে ভোট দিয়েছেন। আর মায়াবতী, অখিলেশ, শরদ যাদব, উদ্ধব ঠাকরে, নীতিশ কুমার এবং নীতিন গডকডি মাত্র ২ শতাংশ মানুষের সমর্থন পেয়েছেন। এছাড়াও প্রিয়াঙ্কা গান্ধী ৩%, সোনিয়া গান্ধী ৪%, মমতা বন্দ্যোপাধ্যায় ৪%, অরবিন্দ কেজরীবাল ৫% মানুষের পছন্দ।