Press "Enter" to skip to content

নরেন্দ্র মোদীর সাথে বন্ধুত্ব নিয়ে গর্ববোধ করি, ভারতীয়রা আমার পরম মিত্র: নাফতালি বেনেট


পুরো ভারতবর্ষ ১৫ আগস্টের দিন স্বাধীনতা দিবস পালন করেছে। মিত্র দেশগুলির তরফে ীয় নাগরিকদের শুভেচ্ছা বার্তা পাঠানো হয়েছে। যেহেতু এবারের স্বাধীনতা দিবস ৭৫ তম ছিল তাই উৎসাহ একটু অন্যরকমেরে ছিল। গোটা দেশজুড়ে ভারত মাতা কি জয়, বন্দে মাতরম ে মুখরিত হয়ে উঠেছিল।

এসবের মধ্যে ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট (Naftali Bennett) ভারতীয়দের শুভেচ্ছাবার্তা দেওয়ার সাথে সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদেশ্য করে বড়ো কথা বলেছেন। নাফতালি বেনেট বলেছেন, আমরা ভারতের স্বাধীনতা দিবস আমাদের ভারতীয় মিত্র ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে পালন করছি। ইজরায়েলের প্রধানমন্ত্রী ভারতীয়দের পরম মিত্র বলে সম্বোধন করেছেন।

নাফতালি বেনেট আরো লিখেছেন, “আমি প্রধানমন্ত্রী মোদীর সাথে বন্ধুত্ব নিয়ে গর্ববোধ করি। আমি আপনার অভূতপূর্ব উপলব্ধি কামনা করি। জেরুজালেম থেকে নমস্কার।” জানিয়ে দি, জুন মাসে নাফতালি বেনেট ইজরায়েলের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

এর আগে নেতিনইয়াহু ইজরায়েলের প্রধানমন্ত্রী ছিলেন। অবশ্য প্রধানমন্ত্রী পরিবর্তন হলেও ইজরায়েলের রাষ্ট্রনীতির কোনো পরিবর্তন হয়নি। অনেক ক্ষেত্রে প্রধানমন্ত্রী পরিবর্তন হলে দুই দেশের সম্পর্কেও ফারাক লক্ষ করা যায়। তবে ইজরায়েলের ক্ষেত্রে তেমন দেখা যায়নি। ভারতের স্বাধীনতা দিবসে নাফতালি বেনেট যে বক্তব্য রেখেছেন তা ভারত ও ইজরায়েলের মজবুত সম্পর্কের স্পষ্ট প্রমান।