Press "Enter" to skip to content

নাপিত, দর্জি আর কুমোরদের মতো মানুষদের ১ হাজার করে টাকা আর বিনামূল্যে রেশন দেবেন যোগী আদিত্যনাথ

লখনউঃ ের () মুখ্যমন্ত্রী ের () সংকল্প হল রাজ্যের কোন ব্যাক্তিই যেন খালি পেটে না থাকে। আর সেই কারণে রবিবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সিদ্ধান্ত নেন যে, বিশ্বকর্মা শ্রম সন্মাম  () এর ১৫ শ্রেণীতে থাকা নাপিত, দর্জি, মুচি, কুমোর, লোহারদের ব্যাংক অ্যাকাউন্টে এক হাজার করে টাকা দেওয়া হবে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে প্রায় ২ লক্ষ পরিবারের ভরণ পোষণের জন্য ১০০০ টাকা ভাতা তৎকাল জারি করা হবে। এর সাথে সাথে এদের বিনামূল্যে রেশনও দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, অন্তোদয়ের ভাবনার সাথে সাথে সবাইকে খাওয়ার উপলব্ধ করানোর জন্য আমাদের সরকার কাজ করছে। বিশ্বকর্মা শ্রম সন্মানের অন্তর্ভুক্ত শহর এবং গ্রাম্য এলাকায় দর্জি, ঝুড়ি বানানো মানুষ, নাপিত, লোহার, কুমোর, মিষ্টির দোকানদার আর মুচির মতো ২ লক্ষ পরিবার আছে।

আর এই দুই লক্ষ পরিবারের মধ্যে সরকারের কাছে ৩০ হাজার পরিবারের বিবরণ আছে এদের ভরণ পোষণের জন্য সরকার এক হাজার টাকার ভাতা তৎকাল জারি করা হবে। আর এদের সরকারের তরফ থেকে বিনামূল্যে রেশনও দেওয়া হবে।

কোভিড-১৯ এর কারণে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে সরকারের তরফ থেকে ভরণ পোষণ ভাতা হিসেবে প্রত্যেক গরিবের ব্যাংক অ্যাকাউন্টে হাজার টাকা করে পাঠানো হবে। আর সেই ক্রমেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিশ্বকর্মা শ্রম সন্মান যোজনার অন্তর্গত সবাইকে ১ হাজার টাকা করে ভাতা দেওয়ার নির্দেশিকা জারি করেছেন।