Press "Enter" to skip to content

নামাজ পড়ার জন্য বিধানসভায় বিশেষ ঘরের বন্দোবস্ত করল ঝাড়খণ্ড সরকার

রাঁচিঃ বিধানসভা ভবনে নামাজ পড়ার জন্য একটি আলাদা কামরার বন্দোবস্ত করা হয়েছে। এবার সে কামরা নিয়েই রাজ্যে রাজনৈতিক বয়ানবাজি শুরু হয়েছে। বিধানসভার অধ্যক্ষর আদেশে ঝাড়খণ্ড বিধানসভার কামরা নম্বর TW-348 নামাজ পড়ার জন্য ধার্য করা হয়েছে। আর স্পিকারের এই সিদ্ধান্তেই চরম চটেছে ভারতীয় জনতা পার্টি।

রাঁচি থেকে বিধায়ক সিপি সিং সংখ্যাগুরু বিধায়কদের কথা মাথায় রেখে বিধানসভায় একটি মন্দির নির্মাণের দাবি করেছেন। সিপি সিং বলেছেন, ইবাদত করার অধিকার সবারই আছে। কিন্তু এই প্রথমবার দেখলাম যে, ইবাদত করার জন্য কোনও বিধানসভায় এমন ব্যবস্থা করা হল।

স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, বিধানসভার ভিতরে মন্দিরের নির্মাণ করারও দরকার, এরফলে সংখ্যাগুরু বিধায়করা ওই মন্দিরে গিয়ে পুজোর্চনা করতে পারবেন। এই ইস্যুতে বিজেপির আরেক নেতা বিরঞ্চি নারায়ণও মুখ খুলেছেন। উনি জানিয়েছেন, বিধানসভায় যদি নামাজ পড়ার জায়গা হতে পারে, তাহলে সব ধর্মের মানুষের করার জন্যই জায়গা করে দেওয়া হোক।

অন্যদিকে এই ইস্যুতে JMM-র মুখপাত্র মনোজ পাণ্ডে নিশানা করেছেন। উনি বলেছেন, এটা নতুন করে কিছু করা হচ্ছে না। পুরনো বিধানসভাতেও একটি আলাদা কক্ষ ছিল নামাজ পড়ার জন্য। মনোজ পাণ্ডে বলেন, এরকম কোথা বলে ধার্মিক উন্মাদ ছড়ানো বিজেপির বহু পুরনো ষড়যন্ত্র।