Press "Enter" to skip to content

নারদা মামলার শুনানি শেষ, দীর্ঘ প্রতিক্ষার পর রায় ঘোষণা আদালতের


কলকাতাঃ শুক্রবার বহু প্রতিক্ষিত নারদা মামলার শুনানি শেষ হল। শুনানি শেষ হওয়ার পর অবশেষে জামিনে মুক্তি পেলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়। এছাড়াও তৃণমূলের বিধায়ক এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কেও শর্তসাপেক্ষ জামিন দেয় কলকাতা ের পাঁচ বিচারকের বৃহত্তর বেঞ্চ। ের বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং ভারপ্রাপ্ত বিচারপতি রাজেশ বিন্দালের মধ্যে মতানৈক্যর কারণে এই মামলা বৃহত্তর বেঞ্চ পর্যন্ত গড়ায়। আর সেই বেঞ্চই এবার ধৃত চার নেতাকে শর্তসাপেক্ষ জামিন দিল।

শুক্রবার শুনানির শুরুতেই সিবিআই-এর জামিন মঞ্জুর না করার আবেদন খারিজ করে হাইকোর্ট। প্রভাব খাটিয়ে মামলার প্রমাণ লোপাটের চেষ্টা করার অভিযোগও খারিজ করে দেয় বৃহত্তর বেঞ্চ। আদালতের তরফ থেকে যুক্তি দেওয়া হয় যে, এঁরা চারজন আগেও প্রভাবশালী ছিলেন, তখন তাঁদের না করে এখন চার্জশিট দেওয়ার পর গ্রেফতার কেন?

আরেকদিকে, বৃহস্পতিবার সন্ধেবেলায় তৃণমূল বিধায়ক মদন মিত্রের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় দুরন্ত গতিতে হয়। ভিডিওটি নতুন নয়, বছর দুয়েক আগের বলে জানা গিয়েছে। ভিডিওটিতে মদন মিত্রকে রবীন্দ্রসঙ্গিত গাইতে দেখা গিয়েছে। তিনি ‘আমার মুক্তি আলোয় আলোয়, এই আকাশে” গানটি গাইছিলেন। আর সেই ভিডিও ভাইরাল হওয়ার পর আজ মদন মিত্র সত্যিই মুক্তি পেলেন।