Press "Enter" to skip to content

নিজামুদ্দিন তাবলীগ নিয়ে অ্যাকশনে স্বরাষ্ট্র মন্ত্রক, ৮০০ মৌলানার বিরুদ্ধে নেওয়া হবে চরম ব্যবস্থা

নয়া দিল্লীঃ দিল্লীর নিজামুদ্দিন () এলাকায় তাবলীগ-এ-জামাত এর অনুষ্ঠানে অংশ নেওয়ার পর আলাদা আলাদা রাজ্যে করোনা ভাইরাসের () সংক্রমণ ছড়িয়ে পড়ার মামলা সামনে আসে। এরপর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক তাবলীগ জামাতের () কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। সুত্র অনুযায়ী, স্বরাষ্ট্র মন্ত্রক জামাতের সাথে জড়িত ইন্দোনেশিয়ার ৮০০ মৌলানাকে ব্ল্যাকলিস্ট করতে চলেছে। এর মানে এই যে, এদের আর ভারতে আসার জন্য ভিসা দেওয়া হবেনা।

https://platform.twitter.com/widgets.js

স্বরাষ্ট্র মন্ত্রালয় জানাচ্ছে যে, মরকজে অংশ নেওয়া অনেক বিদেশীকে ভিসা দেওয়ার মামলায় গাইডলাইন পালন করা হয়নি। স্বরাষ্ট্র মন্ত্রকের সুত্র অনুযায়ী, ভিসা নিয়মে ধার্মিক প্রচার প্রসার, ধার্মিক ভাষণ দেওয়ার জন্য কোন অনুষ্ঠানে যোগ দেওয়া নিষিদ্ধ। আর এইজন্য সরকার বিদেশী ধর্মপ্রচারকদের আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা করতে পারে।

সরকারি সুত্র থেকে জানা যায় যে, ওই মৌলানারা বিহার, তেলেঙ্গানা, বিহার, উত্তর প্রদেশ, উড়িষ্যাতেও গেছিল। সেসব জায়গায় অনেক মসজিদ আর মিটিংয়ে তাঁরা অংশ নিয়েছিল। আর এই কারণে দেশে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আরও আশঙ্কা জাহির করা হচ্ছে।

এক আধিকারিক জানান, ‘তেলেঙ্গানা থেকে সামনে আসা কোভিড-১৯ এর প্রায় ৫০ টি মামলা দিল্লীর নিজামুদ্দিনের সাথে যুক্ত। এর মানে এই যে, সংক্রমিত মানুষ ওই জামাতে অংশ নিয়েছিল অথবা ওই জামাতে অংশ নেওয়া মানুষদের সম্পর্কে এসেছিল।”