Press "Enter" to skip to content

নিজের জালে নিজেই পড়ল পাকিস্তান! তালিবানের হাতে খতম ৫৬ জন পাক আর্মি

যদি কেউ দুধ কলা দিয়ে বাড়িতে সাপ পুষে রাখে তাহলে একদিন তার উপরেও বিপদ ঘনিয়ে আসতে পারে। এর তাজা উদাহরণ প্রস্তুত করেছে পাকিস্তান। আসলে
১৫ আগস্ট তালিবান ের মাটিকে নিজেদের কব্জায় আনার পর আফগানিস্তান থেকে এক এক করে সমস্ত ভারতীয়কে দেশে ফিরিয়ে এনেছে।

যদিও আফগানিস্তানে ভারতীয় দূতাবাস এখনও খোলা রয়েছে। সেখানে আফগান অফিসিয়ালদের অনেকেই প্রাণ বাঁচানোর জন্য শরণ নিয়েছেন। এদিকে পাকিস্তান স্পষ্টভাবে ঘোষণা করেছে যে তালিবানের উৎপত্তি তাদের দেশেই। তবে এখন তেহেরিকি-তালিবান এক এক করে টার্গেট করছে পাকিস্তানের আর্মি জওয়ানদের। বিষয়টি নিজেই স্বীকার করেছে তেহেরিকি তালিবান।

চেকপোস্টে কমপক্ষে ২০ জন পাকিস্তানি আর্মিকে যখন মেরে ফেলা হয়েছিল সেই সময় সুর চড়িয়ে ভারতকে দোষারোপ করেছিলেন। তালিবান জঙ্গিগোষ্ঠী পাকিস্তানি সেনা ও বালোচ ন্যাশনাল আর্মির সহযোগিতায় তান্ডব চালাচ্ছে তার দায় কিন্তু সম্পূর্ণটাই ঘুরিয়ে চাপানো হয়েছে ভারতের ঘাড়ে।

আর এই সমস্ত ক্ষেত্রে পাকিস্তানের সঙ্গে দ্বিরুক্তি করেনি চীন। এখন সেই দায় স্বীকার করেছে তেহেরিক-এ- তালিবান। পাকিস্তানের প্রায় ৫০ এর বেশি জওয়ানকে মেরে ফেলার দায় মাথায় নিয়েছে তেহেরিক-এ-তালিবান।লক্ষণীয়, পাক মিডিয়ায় এই ইস্যুতে সরকারের উপর চাপ সৃষ্টি করতে উঠেপড়ে লেগেছে। আসলে সম্পূর্ণ প্রমান ও তথ্য প্রকাশ করে পাক মিডিয়া ইমরান সরকারের তালিবান প্রেম এবং তালিবানের পাক-আর্মি বিরোধিতা ফাঁস করেছে।