Press "Enter" to skip to content

নিজের বাবার কৃতকর্ম ভুলে গিয়েছিলেন রাহুল গান্ধী, ভিডিও পোস্ট করে মনে করাল বিজেপি

[ad_1]

নয়া দিল্লি কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) পাঞ্জাব (Punjab) আর ভারতের (India) বিভিন্ন জায়গায় ভিড় দ্বারা মারধর করে হত্যা করার সম্প্রতি ঘটে যাওয়া ঘটনা নিয়ে বয়ান দিয়ে বলেন, ২০১৪ সালে নরেন্দ্র মোদীর (Narendra Modi) সরকার আসার আগে ভারতে ‘লিঞ্চিং” শব্দটি শোনা যেত না। রাহুল গান্ধী থ্যাঙ্কইউ মোদী জি হ্যাশট্যাগ দিয়ে নরেন্দ্র মোদীকে আক্রমণ করে ট্যুইটে লেখেন, ‘২০১৪ এর আগে লিঞ্চিং শব্দ শোনাই যেত না।”

https://platform.twitter.com/widgets.js

উল্লেখ্য, গত রবিবার পাঞ্জাবের কপুরথলার নিজামপুর গ্রামের এক গুরুদ্বারে শিখ ধর্মের পবিত্র ‘নিশান সাহিব” ধ্বজকে অবমাননা করার অভিযোগে এক ব্যক্তিকে অগণিত মানুষের ভিড় পিটিয়ে হত্যা করে। এর আগে অমৃতসরের স্বর্ণ মন্দিরে শনিবার শিখ ধর্ম অবমাননার অভিযোগ অভিযুক্ত এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছিল। আর এই নিয়েই রাহুল গান্ধী বিজেপি এবং কেন্দ্র সরকারকে আক্রমণ করেছেন।

রাহুল গান্ধীর এই ট্যুইটের পাল্টা কটাক্ষ করেছেন বিজেপি নেতা অমিত মালব্য। তিনি ১৯৮৪ সালের শিখ বিরোধী দাঙ্গার কথা তুলে ধরে পাল্টা রাহুল গান্ধী আর কংগ্রেসকে আক্রমণ করেন।

বিজেপির নেতা অমিত মালব্য রাহুল গান্ধীর ট্যুইট রিট্যুইট করে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, ‘শিখদের গণহত্যাকে ন্যায্যতা দেওয়া মব লিঞ্চিং-এর জনক, রাজীব গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করুন। কংগ্রেস রাস্তায় নেমেছিল, ‘খুন কা বদলা খুন সে লেঙ্গে’-এর মতো স্লোগান নিয়ে, নারীদের ধর্ষণ করে, শিখ পুরুষদের গলায় জ্বলন্ত টায়ার জড়িয়ে দিয়ে কুকুরদের মতো ড্রেনে ফেলে দেওয়া আর পোড়া মৃতদেহের উপর ঝাঁপিয়ে পড়া।”

https://platform.twitter.com/widgets.js

[ad_2]