Press "Enter" to skip to content

‘নিজের বাবার সন্তান হলে লখনউ ঘেরাও করো”, রাকেশ টিকাইতকে হুমকি যোগী রাজ্যের কৃষকের

লখনউঃ কৃষকরা বিগত ৮ মাস ধরে কেন্দ্র ের কৃষি আইনের বিরুদ্ধে দিল্লীর সীমান্তে ধরনায় বসে রয়েছে। কৃষি আইন রদ না করা পর্যন্ত তাঁরা দিল্লীর সীমান্ত থেকে নড়বে না বলে জানিয়ে দিয়েছে। ধরনায় বসা কৃষকদের নেতৃত্ব করছেন কৃষক নেতা রাকেশ টিকাইত (Rakesh Tikait)। তিনি কিছুদিন আগেই ঘোষণা করেছিলেন যে, এবার উত্তর প্রদেশেও কৃষকরা বড়মাপের ধরনায় বসতে চলেছে। দিল্লীর মতো উত্তর প্রদেশকেও ঘিরে ফেলা হবে।

সামনেই উত্তর প্রদেশের নির্বাচন, আর সেই কারণেই যে উত্তর প্রদেশকে পাখির চোখ করে রেখেছে কৃষক নেতা, সেটা বলাই বাহুল্য। তবে, ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি অডিও ক্লিপ (Audio Clip) ভাইরাল () হচ্ছে, যেখানে রাকেশ টিকাইতকে এখন উত্তর প্রদেশ ঘেরাও করার ঘোষণা থেকে পিছু হটতে দেখা যাচ্ছে। ির নেতা তেজিন্দর পাল সিং বজ্ঞা ওই অডিও ক্লিপটি নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন।

ওই অডিও ক্লিপে কৃষক নেতা রাকেশ টিকাইতকে একজন কৃষকের সঙ্গে কথা বলতে শোনা যাচ্ছে। অডিও ক্লিপে উত্তর প্রদেশের কৃষক রাকেশ টিকাইতকে হুঁশিয়ারি দিয়ে বলছে যে, ভুলেও লখনউ আসবেন না। কৃষক হুমকি দিয়ে বলছেন, উনি যদি লখনউয়ে আসেন তাহলে ওনার সঙ্গে অনেক কিছু হতে পারে। উত্তর প্রদেশের কৃষকের সঙ্গে কথা বলার সময় রাকেশ টিকাইত বলছেন যে, তিনি লখনউ যাবেন না।

বিজেপি নেতা তেজিন্দর পাল সিং বজ্ঞা নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এই অডিও ক্লিপ পোস্ট করেছেন। সেখানে রাকেশ টিকাইতে উত্তর প্রদেশের কৃষকের সঙ্গে কথা বলতে শোনা যাচ্ছে। তেজিন্দর বজ্ঞা অডিও ক্লিপ টুইট করে লিখেছেন, ‘টিকাইত যোগীর নাম শুনে পাজামায় মূত্র বিসর্জন করেছে।” তেজিন্দর বজ্ঞা নিজের টুইট করা অডিও ক্লিপে লিখেছেন, ‘নিজের বাবার সন্তান হলে লখনউ ঘিরে দেখাও।” বলে দিই, আমাদের তরফ থেকে এই কল রেকর্ডিংয়ের সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

https://platform.twitter.com/widgets.js