Press "Enter" to skip to content

নিজের সেনার উপর ভরসা পাচ্ছে না জিনপিং! ভারতের ভয়ে পাকিস্তানি সৈনিকদের ভাড়া করে আনছে চীন


বিশ্বজুড়ে মিডিয়া চীন সেনার মহিমামন্ডন করলেও চীনের ২০% সেনা শারীরিকভাবেই দুর্বল। তাইওয়ানের কথায় চীনের সেনা কাগজের সিংহ অর্থাৎ কাগজে কলমে বিশাল মনে হলেও ফিল্ডে তেমন শক্তিশালী নয়।
আর এর প্রমাণ ১৫ জুন ভারতীয় সেনা স্পষ্টভাবে বুঝতে পেরেছে। ভারতের মাত্র ৫০০ জন সেনা চীনের ২৫০০ সৈনিককে অস্ত্র ছাড়াই পরাস্ত করেছে এবং প্রায় ৪০ জনের লাশ তুলে নিয়ে যেতে বাধ্য করেছে। সব মিলিয়ে ভারত চীনের ক্ষমতার আভাস পেয়ে গেছে।

ভারত সীমান্তে মাউন্টেন ফোর্স মোয়াতেন করেছে এই খবর সামনে আসার পর চীন এমনিতেই ভয়ভীত হয়ে পড়েছে। যার কারণে চীন এখন পাকিস্তানের থেকে সেনা ভাড়া করতেও শুরু করে দিয়েছে বলে সূত্রের দাবি। জানিয়ে দি, মাউন্টেন ফোর্স খারাপ থেকে খারাপ পরিস্থিতিতে শত্রুদের বিনাশ করতে সক্ষম । বিশেষ করে এদের পাহাড়ে লড়াই করার জন্য স্পেশ্যাল ট্রেনিং দেওয়া হয়েছে।

চীনের এক্সপার্ট এই মাউন্টেন ফোর্সদের নিয়ে বলেছিল যে, বিশ্বের সবথেকে ভয়ানক সেনা আছে ভারতের কাছে। উনি এমনও বলেছিলেন যে, এই সেনা আমেরিকা, ব্রিটেন সমেত বিশ্বের শক্তিধর দেশের কাছেও নেই। আর এখন এই ফোর্সকে সীমান্তে মোতায়েন করাতে থতমত খেয়ে গেছে চীন। এখন সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও ভাইরাল হয়েছে যেখানে চীনের সেনাদের গান গাইতে দেখা যাচ্ছে। চাইনিজ সেনাদের ভিড়ের মধ্যে পাকিস্তান থেকে ভাড়া করা সৈনিকেও দেখা গেছে বলে দাবি করা হচ্ছে। ভাইরাল হওয়ার ভিডিওতে এক সেনার মুখ ও চেহেরার গঠন পাকিস্তানি সেনার মতো তা স্পষ্ট দেখা যাচ্ছে।চীন নিজের আর্মির উপর ভরসা না করতে পেরে পাকিস্তানি সৈনিকদের আনছে বলে সূত্রের খবর।

https://platform.twitter.com/widgets.js

ভারতের সাথে লড়াই করতে চীন ও পাকিস্তান একসাথে জোট বাঁধতে পারে এর সম্ভবনা অনেক আগে থেকেই বিশেষজ্ঞরা করছিলেন। খবর এও এসেছিল যে চীন তাদের ফাইটার জেটগুলিকে পাকিস্তানের উঁচু এলাকায় মোতায়েন করেছে যাতে ভারতের বিরুদ্ধে যুদ্ধ হলে কিছুটা সুবিধা পাওয়া যায়। তবে পাকিস্তানের সাথে জোট বেঁধেও ভয় কাটেনি পাকিস্তানের। যার জন্য চীন পাকিস্তানি সৈনিকদের ভাড়া করে চীনের সেনায় সামিল করতে লেগে পড়েছে বলে দাবি করা হচ্ছে।