Press "Enter" to skip to content

নির্ভয়ার দোষী মুকেশ সিং এর সামনে সমস্ত আইনি দরজা বন্ধ! এবার ফাঁসি নিশ্চিত

নির্ভয়া মামলায় () মৃত্যুর সাজা পাওয়া চার দোষীদের মধ্যে একজন () এর এবার ফাঁসির সাজা নিশ্চিত, কারণ সুপ্রিম কোর্ট তাঁর দ্বারা দাখিল করা আবেদনে কোনরকম সমীক্ষা করবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে। আদালত জানিয়েছে যে, রাষ্ট্রপতির সিদ্ধান্তে দখলআন্দাজি করা তাঁদের পক্ষে ঠিক না। আর এভাবেই এবার নির্ভয়ার দোষী মুকেশের সামনে সমস্ত রকম আইনি প্রক্রিয়া বন্ধ হয়ে গেলো। এবার তাঁর ফাঁসি নিশ্চিত।

সুপ্রিম কোর্ট নিজেদের সিদ্ধান্ত শোনানর সময় বলে, তাঁদের কাছে রাষ্ট্রপতির সিদ্ধান্ত নিয়ে কোন তাড়াহুড়ো নজরে পরছে না। উনি সমস্ত দিক খতিয়েই সিদ্ধান্ত নিয়েছেন। সুপ্রিম কোর্ট নিজেদের সিদ্ধান্ত শোনানর সময় বলে, মুকেশ সাথে খারাব ব্যবহার হলে সেটি তাঁর দয়ার আবেদনে প্রভাব ফেলে না। সুপ্রিম কোর্ট এও জানায় যে, আবেদনে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়ার মানে এটা না যে, কোন খারাপ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আপনাদের জানিয়ে দিই, মুকেশের আইনজীবী বলেছিলেন যে, আবেদন ঠিক ভাবে না দেখেই, আর ঠিকঠাক না বিচার করেই শীঘ্রই খারিজ করে দেওয়া হয়েছে। আর সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তের পর মুকেশের সামনে সমস্ত আইনি বিকল্প বন্ধ হয়ে যায়।

২০১২ সালে দিল্লীতে হওয়া এই জঘন্য অপরাধের জন্য চার দোষীকে আদালত ফাঁসির সাজা শোনায়। আর এবছরের ১৭ ই জানুয়ারি সেই দোষীদের মধ্যে একজন মুকেশ সিং এর প্রাণ ভিক্ষার আবেদন খারিজ করে দেয় রাষ্ট্রপতি।