Press "Enter" to skip to content

নেতাজিকে বিশাল সম্মান, ইন্ডিয়া গেটে স্থাপিত হবে সুভাষ চন্দ্র বসুর বিশালাকায় মূর্তি

[ad_1]

নয়া দিল্লিঃ দেশের রাজধানীর দিল্লিতে ইন্ডিয়া গেটে (India Gate) বসানো হবে নেতাজি সুভাষ চন্দ্র বসুর (Netaji Subhas Chandra Bose) মূর্তি। এমনটাই ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তথ্য মতে, ইন্ডিয়া গেটে গ্রানাইটের তৈরি নেতাজি সুভাষ চন্দ্র বসুর একটি মূর্তি স্থাপন করা হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে লিখেছেন, “এমন সময়ে যখন সমগ্র জাতি নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন করছে, সেই সময়ে আমি এটা জানাতে পেরে আনন্দিত যে তাঁর বিশাল গ্রানাইট মূর্তি ইন্ডিয়া গেটে স্থাপন করা হবে। এটি হবে তাঁর প্রতি ভারতের ঋণের প্রতীক হবে।”

https://platform.twitter.com/widgets.js

আরেক টুইটে প্রধানমন্ত্রী মোদী লিখেছেন, ‘নেতাজি সুভাষ চন্দ্র বসুর বিশাল মূর্তি তৈরি না হওয়া পর্যন্ত ওই জায়গায় একটি হলোগ্রাম মূর্তি স্থাপন করা হবে। ২৩শে জানুয়ারি নেতাজির জন্মবার্ষিকীতে আমি হলোগ্রাম মূর্তি উন্মোচন করব।”

https://platform.twitter.com/widgets.js

বলে দিই যে, ইন্ডিয়া গেটে গত ৫০ বছর ধরে জ্বলতে থাকা অমর জওয়ান জ্যোতি আজ (শুক্রবার) জাতীয় যুদ্ধ স্মৃতিসৌধে জ্বলন্ত শিখার সাথে মিলিত হতে চলেছে। এর মানে হল ইন্ডিয়া গেটে নির্মিত অমর জওয়ান জ্যোতির সর্বদা জ্বলন্ত মশাল এখন ৫০ বছর পর চিরতরে জাতীয় যুদ্ধ স্মৃতি মশালের সাথে একীভূত হবে।

[ad_2]