Press "Enter" to skip to content

নৈতিক জয় সিবিআইয়ের, পিছিয়ে গেল মামলার শুনানি! হাউস অ্যারেস্টেই থাকবেন চার হেভিওয়েট


ঃ আজও স্বস্তি পেল না নারদা মামলায় অভিযুক্ত চার হেভিওয়েটরা। আপাতত তাঁদের গৃহবন্দিই থাকতে হবে। আজ দুই ঘণ্টা শুনানি চলে ের বৃহত্তর বেঞ্চে। দুই ঘণ্টার শুনানির পর কোনও সুরাহা না পেয়ে অবশেষে এই মামলার শুনানি আগামী বুধবার দিন করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। হাইকোর্টে মামলার শুনানি না হওয়ার পর সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র, ফিরহাদ হাকিম ও শোভন চট্টোপাধ্যায়কে আপাতত হাউস অ্যারেস্টেই থাকতে হবে। আগামীকাল হাইকোর্টের ভারপ্রাপ্ত বিচারপতি রাজেশ বিন্দালের ছুটি, সেই কারণে এই মামলার পরবর্তী শুনানি বুধবার হবে।

উল্লেখ্য, আজ সকালেই নারদা মামলার শুনানি আগামী বুধবার পর্যন্ত স্থগিতের আর্জি জানিয়েছিল । কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সেই আবেদন খারিজ করে হাইকোর্টে নারদা মামলা শুনানি শুরু হয় আজ। হাইকোর্টের পাঁচ সদস্যের বৃহত্তর বেঞ্চে চার অভিযুক্তের জামিনের মামলার শুনানি হয়েছে। সিবিআই এই শুনানি বুধবার পর্যন্ত পিছিয়ে দেওয়ার আবেদন করেছিল। তদন্তকারী সংস্থা জানিয়েছিল যে, প্রশাসনিক সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে তাঁরা।

শীর্ষ ের প্রধান বিচারপতির কাছে শুনানির আবেদন জানানোর কথা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে উল্লেখ করা হয়েছে। সেই মর্মেই এই মামলার শুনানির বুধবার পর্যন্ত স্থগিত রাখার আবেদন করেছিল সিবিআই। কিন্তু সিবিআই-এর সেই আবেদন খারিজ হয়ে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে মামলার শুনানি শুরু হয়েছে।

অভিযুক্ত পক্ষের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি জানান, ‘সিবিআই যা ইচ্ছে করছে, ওদের এমন করতে আগে দেখা যায়নি।” পাল্টা সিবিআই পক্ষের আইনজীবী বলেছেন, ‘রাজ্য প্রশাসনের এই ভূমিকাও আগে দেখা যায়নি। মুখ্যমন্ত্রী নিজে গিয়ে দিচ্ছেন, ঘেরাও করা হচ্ছে, হুমকি দেওয়া হচ্ছে। মন্ত্রীরা আদালতে গিয়ে বসে থাকছেন। এরকম আগে দেখা যায়নি। এরকম চলতে থাকলে অন্য জায়গায় একই কাজ হবে।”