Press "Enter" to skip to content

পর পর ১৪ দিন কমলো পেট্রোল ও ডিজেলের দাম!

পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে বেশ কয়েক সপ্তাহ ধরে হাঙ্গামা সৃষ্টি করেছিল বিরোধীরা। মিডিয়া থেকে রাজনৈতিক মহল চারিদিকে একটাই বিষয় আলোচনা চলছিল তা হলো পেট্রল, ডিজেলের দাম বৃদ্ধি। সব থেকে অবাক করার বিষয় ছিল এই কয়েক সপ্তাহে তেল নিয়ে যে পরিমান চর্চা মিডিয়া ও বিরোধীরা করেছিল তার ১% ক্ষোপ কংগ্রেস আমলে হু হু করে বেড়ে চলা দাম বৃদ্ধির সময় হয়নি। তার থেকেও অবাক করার বিষয় এই যে বিগত বেশকিছুদিন ধরে মিডিয়া পেট্রল, ডিজেলের দাম বৃদ্ধি সম্পর্কিত খবর দেখাতে ভুলেই গিয়েছে।

আপনাদের জানিয়ে রাখি, বিগত এক সপ্তাহ থেকে পেট্টোল,ডিজেল নিয়ে নীরবতা পালন করছে মিডিয়া ও বুদ্ধিজীবীর দল। এই কারণ বিগত ১৪ দিন ধরে একটু একটু পেট্রোল ও ডিজেলের দাম কমেই চলেছে। ১৪ দিনে পেট্রোলের দাম কমেছে ২ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম কমেছে ১.৪৬ টাকা প্রতি লিটার। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন থেকে নেওয়া তথ্য অনুযায়ী দিল্লি, কলকাতা, মুম্বাই এবং চেন্নাই এ বিগত ১৪ দিনে যথাক্রমে ২ টাকা, ১.৯৬ টাকা, ১.৯৮ এবং ২.১ টাকা প্রতি লিটারে দাম কমেছে।

আরও পড়ুন- কেন দিল্লিবাসীর কাছে বিজেপিকে ভোট দেওয়ার অনুরোধ করবেন কেজরিওয়াল ?

একইভাবে দিল্লি ও কলকাতায় ডিজেলের দাম কমেছে ১.৪৬ টাকা প্রতি লিটারে। অন্যদিকে মুম্বাই ও চেন্নাই এ যথাক্রমে দাম কমেছে ১.৫৫ এবং ১.৫৬ টাকা প্রতি লিটারে দাম কমেছে। আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম বৃদ্ধি এবং ইরানের কাছে কংগ্রেস সরকারের ঋণ মেটানোর মতো সমস্যার মধ্যে থেকেও কেন্দ্র সরকার পেট্রল, ডিজেলের দাম কমানোর চেষ্টা করেই চলেছে। এমনকি ত্রিপুরা ,গুজরাট এর মতো বিজেপি শাসিত রাজ্যগুলিতে রাজ্য সরকার তেলের দামের উপর অনেক ছাড় দিয়েছিল।উল্লেখযোগ্য ব্যাপার এই যে পেট্রল ,ডিজেলের দাম ১ পয়সা বৃদ্ধি হলেই মিডিয়া ও বুদ্ধবিজীবী মহল হাঙ্গামা শুরু করে দেয় অথচ লাগাতার কেন্দ্র সরকার পেট্রোল,ডিজেলের দাম কমালেও একবারের জন্যেও সেটা প্রকাশ করছে না দেশের মিডিয়া এবং বুদ্ধিজীবী মহল

আরও পড়ুন- তৃণমূল শুন্য করে বিজেপিতে যোগ!জানেন কোথায় ?

।[sg_popup id=”1" event=”onload”][/[/sg_popup]p>

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.